আপনার নাম ও পছন্দের থিম দিয়ে তৈরি করুন আপনার ব্রাউজারের হোমপজ, বানিয়ে ফেলুন আপনার কাস্টমাইজড হোমপেজ !!!

25
287

আশা করি সবাই ভালো আছেন। আপনাদের ভালো থাকার সাথে একটু ভালো লাগা যুক্ত করার চেষ্টা করব আজ। শিরোনাম শুনে নিশ্চয় বুঝতে পারছেন হ্যাঁ, আজ আমরা আমাদের ব্রাউজারের হোমপেজের সাধারণ লুকিং চেন্জ করে দিব আর সেখানে নিজের নাম ও পছন্দের থিম দিয়ে তৈরি করব নিজের পছন্দের একটি হোমপেজ, যা হবে আর দশজনের থেকে একটু আলাদা এবং সিম্পল।

আমার ব্রাউজারের হোমপেজের একটা স্কিনশর্ট দিচ্ছি নিচে, যদি এটি আপনাদের ভালো লাগে এবং আপনি তৈরি করতে চান আপনার পছন্দের এমন একটি তাহলে টিউনটি আপনার জন্য।

এখানে দেখুন ব্রাউজারের ডান দিকে উপরের অংশে আমার নাম (AR Xihad), তার ঠিক নিচে Google এর Search Bar, আর বাম দিকে উপরে মেনু আকারে কিছু প্রয়োজনীয় লিংক। আর পুরো পেজ জুরে Angry Bird Halloween থিম। খুবই সিম্পল।

এই কাজটা আপনি বিভিন্ন ওয়েবসাইট থেকে করতে পারবেন। ডিফল্টভাবে অনেক গুগল থিম পবেন। আমার পছন্দ  “Search myway”

কারণ:

১। আপনি এখানে আপনার নাম যোগ করতে পারবেন ব্রাউজারে

২। Google Search Bar কে পুরো পেজের যেকোন স্থানে স্থাপন করতে পারবেন

৩। এমনকি আপনার নিজের ছবি দিয়েও থিম তৈরি করতে পারবেন।

এই কয়েকটি কারনে Search myway আমার পছন্দ যা আপনি অন্য সাইটগুলোতে খুব সহজে করতে পারবেন না। যাই হোক এবার কাজের কথায় আসি। উপরের Search myway এর লোগোতে ক্লিক করুন। আপনার পছন্দের থিম নির্বাচন করুন। পছন্দের থিম এর উপর ক্লিক করুন। নিচের চিত্রের লাল চিহ্নিত জায়গায় লিখাটি মুছে দিয়ে আপনার নাম লিখুন। তারপর Make My Homepage এ ক্লিক করুন।

 

 

এবার url টি কপি করুন

 

 

আপনার ব্রাউজারের অপশনে যান

(এখানে আমি Mozilla Firefox টা দেখিয়ে দিচ্ছি, আপনারা অন্য ব্রাউজারে এভাবে ঠিক করে নিবেন।)

 

 

এখানে হোমপেজের ঠিকানা লিখার জায়গায় পূর্বের কপিকৃত url টি পেষ্ট করে দিন। কাজ শেষ। আপনার ব্রাউজার ক্লোস করে পুনরায় ওপেন করুন।

 

 

এটা গেল আপনার নাম ও তাদের কিছু ডিফল্ট থিম এর ব্যাপার। এখন আপনি যদি আপনার কোন ছবি থিম আকারে নির্বাচন করতে চান তাহলে আপনার ছবি দিয়ে একটা থিম তৈরি করতে হবে প্রথমে। চিন্তার কোন কারন নেই সব Search myway করে দিবে। আপনি শুধু ওদের  ফেসবুক পেজে  আপনার একটা Request পাঠাবেন। এই তো, এই আর কি

আজ এই পর্যন্তই, সবাই ভালো থাকবেন,  ধন্যবাদ।

25 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here