মোবাইল নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তন করুন

22
296

চাইলেই মোবাইল নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তন করা যায় বিশ্বের বিভিন্ন দেশে। ফলে কোনো অপারেটরের সেবার মান ভালো না লাগলে নম্বরের কোনো পরিবর্তন না করেই অন্য অপারেটরের সেবা নেয়া যায়। এই সেবাকে বলে মোবাইল নাম্বার পোর্টেবিলিটি সিস্টেম (এমএনপিএস)।বাংলাদেশে এই সেবাটি চালুর নির্দেশনা জারি করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ফলে নম্বর পরিবর্তনের যন্ত্রণা থেকে বাঁচতে ভালো নেটওয়ার্ক, গ্রাহকসেবা ও সুলভ মূল্যের সেবা পেতে যে কোনো গ্রাহক চাইলেই অপরেটর পরিবর্তন করা যাবে। এর ফলে উন্নত সেবা দিয়ে গ্রাহক ধরে রাখতে মোবাইল অপারেটরদের মধ্যে প্রতিযোগিতা বাড়বে বলে মনে করছে বিটিআরসি।

বিটিআরসির সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের পরিচালক রাকিবুল হাসান স্বাক্ষরিত নির্দেশনা অনুসারে, মোবাইল অপারেটরদের আগামী তিন মাসের মধ্যে এমএনপিএস সেবা চালুর জন্য প্রস্তুতি নিতে হবে। সাত মাস পরে গ্রাহক পর্যায়ে এ সেবা প্রদান শুরু করতে নির্দেশনা দিয়েছে কমিশন।

নির্দেশনা অনুযায়ী, একজন গ্রাহক আবেদন করেলেই তিন কর্মদিবসের মধ্যে এ সেবা দিতে অপারেটরগুলো বাধ্য থাকবে। এজন্য সর্বোচ্চ ৫০ টাকা চার্জ নিতে পারবে তারা। তবে একবার অপারেটর পরিবর্তনের ৪৫ দিনের মধ্যে পুনরায় অপারেটর বদল করা যাবে না।

 

ভালো থাকবেন.. TrickBDNo1.com-র সাথে ..থাকবেন

আমি

           আব্দুল্লাহ আল জোবায়ের সাকিব

 আবার আসিবো ফিরে

   trickbdno1.com এ New Post এ আপনাদেরই ভিরে।

 

 

 

22 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here