আপনার এন্ড্রয়েড ফোনটি কি স্লো?ল্যাগি?? Ram কম??নিয়ে নিন ৫০০ এম্বি এক্সট্রা Ram!!!আর সেট কে বানিয়ে ফেলুন একদম স্মুথ এন্ড স্পিডি!!!!!!

0
468

আলোচনাঃ

প্রথমেই বলে রাখি এই ট্রিক শুধু রুট ইউজারদের জন্য প্রযোজ্য!! হ্যাপি এন্ড্রয়েড লাইফ এর জন্য ফোনের RAM এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।কারণ Ram কম থাকলে সেট অনেক স্লো হয়ে যায়,এক টা অ্যাপ ওপেন করতেই অনেক সময় লেগে যায়, কোন গেম স্মুথলি খেলা যায়না

এছাড়া ফোন মাঝেমাঝে এত্তো স্লো হয়ে যায় যে, ইচ্ছা হয় যেনো ফোন টাকে আছাড় মেরে গুলিয়ে ফেলি!বারবার ফোন রিসেট দিয়েও তেমন সুবিধা পাওয়া যায়না!!কারণ কিছুদিন পর আববার সেই স্লো হয়ে যায়।এ সকল সমস্যার সমাধান ইনশাআল্লাহ এই টিউনেই পাবেন।

 

বিস্তারিত:

Ram এর উপরোল্লিখিত সমস্যা সমাধানের জন্য আমরা সাধারণত Ram Expander, Universal Ram দিয়ে Ram বাড়িয়ে থাকি।কিন্তু এতেও খুব বেশি সন্তুষ্ট যারা হতে পারছেন না তারা এটি ট্রাই করুন।এটি একটি ফ্ল্যাশেবল জিপ ফাইল যেটি CWM এর মাধ্যমে ফ্লাশ করতে হতে হবে।এটা মুলত ভার্চুয়াল Ram,Swap Ram।তো চলুন আসল কাজ শুরু করা যাক।প্রথমেই Swap Ram এর জিপ ফাইল টি ডাউনলোড করে নিন।

 

●ডাউনলোড লিংক: Click Here To Download

 

ডাউনলোড করতে UC Browser দিয়ে লিংকে গিয়ে একদম DOWNLOAD নিচের লেখার নিচের টিক তুলে দিয়ে সেইDOWNLOAD লেখাতেই ক্লিক করবেন।পরের পেইজ আসলে Click Here To Download এ ক্লিক করবেন। সাইজ:৪ এম্বি মাত্র

androidramhero-w320h150

নিয়মাবলী :

  • প্রথমেই লিংক থেকে জিপ ফাইল টা ডাউনলোড করে নিন।(UCBrowserদিয়ে) তারপর এটিকে SD Carder ভিতরে রাখুন কোন ফোল্ডারের ভিতর নয় বরং বাইরেই।এবার ফোন অফ করে Power Button আর Volume + Button একসাথে ধরে রেখে রিকোভারি মুডে যান।বা যেকোন এপ ব্যবহার করুন যেমন Rebooter।
  • এখন Install Zip From SD Card সিলেক্ট করে Choose Zip From SD Card এ গেলে আপনার SD শো করবে।জিপ ফাইল টি সিলেক্ট করে Yes এ ক্লিক করুন।কিছু সময় লাগবে।ব্রিক লেখা উঠবে,SD Card Damage লেখা আসবে ভয় পাইয়েন না এটা Developer মজা করে লেখছে 😛 :D। সিলেক্ট করতে পাওয়ার বাটন আর উপর নিচ করতে ভলিউম বাটন ব্যবহার করবেন।
  • ফোন রিবুট দিলে অ্যাপ ড্রয়ারে দুটি অ্যাপ দেখতে পাবেন।Universal Init.d Support আরেক টি Disk info.
    Universal init.d এপ ওপেন করুন।এবার Active লেখায় ক্লিক করুন!Done বা Ok লেখা আসলে ফোন রিবুট দিন!
  • এবার Disk info এপ ওপেন করুন আর দেখুন ম্যাজিক!! 500 MB SWAP RAM!!!তো আর কি! ইঞ্জয় করুন।মাঝেমাঝে এই অ্যাপ ● ডাউনলোড ● দিয়ে বুস্ট করতে হবে।(যদি স্লো হয়ে যায়)বুস্ট টা নিয়মিত করাই ভাল 😉

 

সতর্কতা:

সবসময় SD Card এ ৬০০ এম্বি জায়গা রাখবেন।সিস্টেম কাজ তাই নিজ দায়িত্বে করুন।কোন প্রকার ক্ষতির জন্য আমরা দায়ী থাকবোনা।
CWM দিয়ে টেস্ট করা হয়েছে।CTR/TWRP দিয়ে হবে কিনা শিওর নই।


 

টিউন টি ভাল লাগলে লাইক,টিউমেন্ট করবেন।
জরুরী টিউন তাই শেয়ার করে সবাইকে জানিয়ে দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here