জিমেইল পাসওয়ার্ড হ্যাক করার সহজ উপায়(সিম্পল মেথড-১) advanced method comming soon

24
483

পৃথিবী জুড়ে বহুল ব্যবহৃত জিমেইলের সংখ্যা দিন দিন আরও বৃদ্ধি পাচ্ছে। এর জনপ্রিয়তা আজ আকাশ ছোঁয়া, এটি গোপন সম্পর্ক এবং বিনিময় প্রতারণার বার্তা নিয়োজিত অনেক কিছুর জন্যই একটি প্রিয় স্থান হয়ে উঠেছে এই জিমেইল।

আধুনিক যুগে মানুষের সিন্ধুক বলা হয়,ইমেইল কে আর তার চাবি হল পাসওয়ার্ড । ইমেইল অ্যাকাউন্টের পাসওয়ার্ড হ্যাক করা কখনও কখনও অনিবার্য হয়ে ওঠে। জীবনের তাগিতে বা প্রয়োজনের তাগিতে।

সুতরাং, চলুন দেখে নেওয়া যাক কিভাবে একটি Gmail পাসওয়ার্ড হ্যাক করতে হয়।

এই জিমেইল বা ইমেইল এর পাসওয়ার্ড হ্যাক করার মাত্র দুটি উপায় আছে। এই গুলো হল :

১। Keylogging

২। Phishing

Keylogging: জিমেইল হ্যাক করার সহজ উপায়ঃ

Keylogging যে কোন ইমেল অ্যাকাউন্টে অ্যাক্সেস লাভ সবচেয়ে সহজ পদ্ধিতি হল Keylogging keylogger (একটি গুপ্তচর সফটওয়ার হিসেবে বলা হয়) নামক একটি ছোট সফ্টওয়্যার প্রোগ্রাম ব্যবহার করে। এই keylogger একটি প্রদত্ত কম্পিউটারে ইনস্টল করা হলে, পাসওয়ার্ড সহ কীবোর্ডের টাইপ প্রতিটি কীস্ট্রোক ক্যাপচার হবে। Keylogger একটি সম্পূর্ণ চৌর্য মোডে পরিচালিত হবে।

Keyloggers ব্যবহারের কোনো বিশেষ জ্ঞান দাবি করে না। সুতরাং, কম্পিউটারের একটি মৌলিক জ্ঞান থাকা যে কেউ ইনস্টল করা ও keylogger ব্যবহার করতে পারেন। পাসওয়ার্ড হ্যাক করার জন্য, সব করতে প্রয়োজন শুধু টার্গেট ব্যবহারকারীর কম্পিউটারে এটি ইনস্টল করা। একবার তার কম্পিউটার থেকে তার জিমেইল একাউন্টে লগ ইন করলে, বিশদ বিবরণ অর্থাৎ (ব্যবহারকারীর নাম ও পাসওয়ার্ড) এবং সঙ্গে সঙ্গে সংরক্ষণ করবে। পরে আপনি পাসওয়ার্ড খুঁজে বের করে সঞ্চিত এক্সপ্লোর পরিচালনা করে অ্যাক্সেস করতে পারেন।

Phishing: জিমেইল হ্যাক করার সহজ উপায়ঃ

ফিশিং যেমন ব্যবহারকারীর নাম, পাসওয়ার্ড ও ক্রেডিট কার্ডের বিশদ বিবরণ মতো সংবেদনশীল তথ্য ক্যাপচার একটি উপায়। সাধারণত ফিশিং এ জিমেইল, ইয়াহু এবং হটমেইল মত বৈধ ওয়েবসাইটের যে প্রায় অভিন্ন একটি spoofed ওয়েবপেজ (বা জাল ওয়েবসাইট) ব্যবহার করে। ব্যবহারকারীদের এই নকল পেজ থেকে লগইন করুন এবং সেখানে তাদের পাসওয়ার্ড প্রবেশ করুন, লগইন বিবরণ হ্যাকারের দ্বারা দূর থেকেই চুরি হয়।
তবে, একটি নকল লগ ইন পাতা তৈরি করা এবং সফলভাবে পাসওয়ার্ড হ্যাক অনলাইন গ্রহণ একটি সহজ কাজ নয়। এটি একটি ফিশিং আক্রমণ গুরুতর অপরাধ এছাড়াও এটি পিএইচপি, JSP ইত্যাদি HTML এবং স্ক্রিপ্টিং ভাষার গভীরতা প্রযুক্তিগত জ্ঞান দাবি করে।
আপনি পাসওয়ার্ড হ্যাকিং জগতে নতুন। তাই অনলাইন পাসওয়ার্ড হ্যাক, সবচেয়ে নিরাপদ উপায় হল keyloggers ব্যবহার করে অপারেশন করা।

24 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here