Oppo বাজারে আনলো তাদের নুতন Selfie-Expert স্মার্ট ফোন F1s

3
607

চাইনীজ কম্পানি Oppo ইতিমধ্যে এশিয়ার অন্যতম জনপ্রিয় স্মার্ট ফোন নির্মাতা হিসেবে পরিচিতি লাভ করেছে। বিশেষ করে তাদের নতুন F1 সিরিজ এর Selfie-Expert ফোন গুলো অনেক মার্কেট পাচ্ছে। তাই F1 ও  F1 Plus এর সাফল্য এর পর তারা বাজারে আনলো F1s নামের নতুন আরেকটি selfie-expert ফোন।

আজ ৩ অগাস্ট ২০১৬, অফিসিয়াল ভাবে এই ফোনটি প্রকাশ করলো Oppo. এই ফোনটিতে বিশেষ ভাবে সেলফিএর দিকে নজর রাখা হয়েছে আর তাই এতে দেওয়া হয়ছে ১৬-মেগা পিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা। যেটাতে কম আলোতে ছবি তুলা যাবে অ্যান্ড বিভিন্ন ফটো এফেক্টস ব্যবহার করা যাবে। এছাড়া সামনের ক্যামেরা দিয়ে ফুল এইচডি ভিডিও রেকর্ড করা যাবে। আর পিছনে নরমাল ছবি তুলার জন্য ১৩ মেগা পিক্সেল ক্যামেরা রয়েছে।

Opp F1s এতে ৫.৫” এর এইচডি মানের পর্দা রয়েছে যেটাতে গরিল্লা গ্লাস ৪ আছে পর্দা কে রক্ষা করার জন্য। তবে, বিশেষজ্ঞরা ভাবছেন এতো বড় পর্দার জন্য শুধু এইচডি রেসুলেশন(720p) দেওয়া ঠিক হইনি।

তাছারা, Mediatek চিপ সাথে 1.5GHz Octa Core processor ও 3 GB RAM এর সমন্বয় ও ঠিক হইনি। এছাড়া Mali-860MP2 GPU ও খুব একটা ভাল হবে না ভালো মানের গেম খেলার জন্য।

ফোনটিতে 32GB ইন্তেরনাল মেমোরি আছে যেটি আরও বাড়ানো যাবে 128GB microSD কার্ড এর সাহায্যে।

এতে 3075 mAh ক্যাপাসিটি এর ব্যাটারি দেওয়া হয়েছে, তবে তারাতারি চার্জ হবার কোনও টেকনোলোজি এতে নাই। এতে OTG আছে এবং Android Lollipop দ্বারা চালিত।

Oppo F1s এর ক্যামেরা কিন্তু দারুণ হবে এটা প্রায় সব অনলাইন মিডিয়া গুলি বলছে। বাংলাদেশে এর দাম কত হবে তা জানা জাই নাই তবে ইন্ডিয়ান মার্কেট এ এর দাম রাখা হয়ছে  Rs.17990/-

এই ফোনটির details এবং বাংলাদেশে এর দাম কত হবে এখানে দেখুন- Oppo F1s Price in Bd

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here