ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করুন খুবই সহজে

25
469

আচ্ছালামু আলাইকুম।

Wi-Fi (“wireless fidelity”) হচ্ছে একটি বিশেষ ধরনের ওয়্যারলেস লোকাল এরিয়া নেটওয়ার্কের টার্ম বা ট্রেড মার্ক যেখানে ওয়াইফাই এলাইয়েন্স নামে একটি কমিটি কর্তৃক পরীক্ষীত ও অনুমোদিত হার্ডওয়্যার ও স্পেসিপিকেশন ব্যবহার করা হয়। এর প্রধান উদ্দেশ্য বিভিন্ন কোম্পানীর ওয়্যারলেস নেটওয়ার্কের ডিভাইসরগুলি যাতে পরষ্পরের সাথে কাজ করতে পারে। এছাড়া নেটওযার্কটির কনফিগারেশনসহ অন্যান্য টেকনিক্যাল বিষয়ের একটি স্ট্যান্ডার্ড মান নির্ধারণ করা। ব্যবহারকারীদের জন্য সুবিধা হচ্ছে, যদি কারো মোবাইল ফোন বা ল্যাপটপে Wi-Fi এডাপটার থাকে, তবে এটি যে কোন Wi-Fi নেটওয়ার্কের মাধ্যমে ইন্টারনেটে সংযুক্ত হতে পারবে। সুতরাং আমরা বলতে পারি সব ওয়াইপাই নেটওয়ার্ক হচ্ছে ওয়্যারলেস লোকাল এরিয়া নেটওয়ার্ক, কিন্তু সব ওয়্যারলেস লোকাল এরিয়া নেটওয়ার্ক ওয়াইপাই নেটওয়ার্ক নয়।


একটি ওয়াইফাই রয়টার/একসেস পয়েন্ট/এন্টিনার মাধ্যমে কোন বিশেষ স্থানে যখন ওয়ারলেস ইন্টারনেট কানেকশনের সুবিধা প্রদান করা হয় তখন সেই স্থানকে Hot Spot বলা হয়। একাধিক একসেস পয়েন্ট/এন্টিনার মাধ্যমে সৃষ্ট হটস্পটগুলোকে সমন্বয় করে যখন বড় এলাকা ভিত্তিক একটি ওয়াইফাই নেটওয়ার্ক তৈরি হয় তখন সেই এলাকাকে Wi-Fi Zone বলা হয়।

 

ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করা নিয়ে অনেকেই ভেজালে পড়েন। সহজে বের করতে পারেন না। আজ আপনাদের জন্য নিয়ে এলাম খুবই সহজে ওয়াইফাই পাস ওয়ার্ড বের করার ট্রিক্স।

এটি শুধু উইন্ডোজের জন্য

প্রথমে কন্ট্রোল প্যানেলে যান।
সেখান থেকে নেটওয়ার্ক ও শেয়ারিং সেন্টারে ক্লিক করুন
সেখানে আপনার এক্টিভ নেটয়ার্ক দেখতে পাবেন।
অয়াইফাই এর নামের উপর ক্লিক করুন
এপর সিকিউরিটি ট্যাবে ক্লিক করুন
এরপর শো পাসওয়ার্ড এ ক্লিক করলেই পেয়ে যাবেন আপনার ওয়াইফাই এর পাসওয়ার্ড।

 

25 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here