অটোরান ও শর্টকাট ভাইরাসকে ঝাটিয়ে বিদায় করুন আপনার পিসি থেকে

0
247

কম্পিউটার ব্যবহার করেন, আর শর্টকাট বা অটোরান ভাইরাসের কবলে পরেননি এমন কাউকে খুজে পাওয়া অসম্ভব।আপনারা হয়তবা অনেক ধরনের আন্টি ভাইরাস ব্যবহার করেন, কিন্তু আন্টি ভাইরাস এ এইসব ভাইরাস রিমুভ করা যায় না। আসলে এটি এক ধরনের লেটেন্ট (সুপ্ত) ভাইরাস।তাই অ্যান্টি ভাইরাস সফটওয়ার দিয়ে এইসব ভাইসাস রিমুভ করা সম্ভব হয় না।

Download link টা দিয়েই শুরু করি-



অনেকেই দেখা যায় তাদের কম্পিউটার এসব ভাইরাসে আওতাভুক্ত হলে চোখ বন্ধ করে উইন্ডোজ সেটআপ দেয়া ছাড়া আর কোন উপায় খুজে পান না। আবার মাঝে মাঝে হয়তবা দেখেন, আপনার পেন্ড্রাইব এ অনেক ফাইল থাকলেও আপনি কোন ফাইল দেখছেন না। শুধু দেখতে পাচ্ছেন কিছু শর্টকাট ফাইল আপনার সামনে ভেসে উঠেছে।

ঠিক তাদের জন্য আমার আজকের টিউন। এই শর্টকাট ভাইরাস রিমুভের জন্য লাগবে একটি সফটওয়ার। সফটওয়ারটির নাম Auto Remover এর সাইজ মাত্র 28kb। এটি একটি ফ্রি সফটওয়ার। সফটওয়ার টি ডাওনলোড করতে উপরের Download botton এ ক্লিক করতে হবে। ইন্সটল করার পর, নিচের মত একটা ইন্টারফেস আসবে। এটি দেখে মনে করার কোন কারন নাই যে এটি শুধু আপনার USB তে কাজ হবে। আসলে এই সফটওয়ারটি দিয়ে আপনি আপনার কম্পিউটারের অটোরান বা শর্টকাট ভাইরাস দূর করতে পারবেন।

১। আপনার কম্পিউটারে পেনড্রাইভ বা মেম্রি কার্ড সংযোগ করুন। সফটওয়ারটি ওপেন করুন এবং Scan বাটনে ক্লিক করুন। দেখবেন কিছুক্ষন এর মধ্যে সফটওয়ারটি কম্পিউটার এর স্ক্যান শুরু করে দিয়েছে। একটু ধৈর্য ধরে অপেক্ষা করুন। স্ক্যান শেষ হয়ে গেলে সফটওয়ার টি ইন্টারফেস মোডে ফিরে যাবে।

২। এটি ব্যবহার করে আপনি চাইলে আপনার মেমুরি কার্ড ও ইউএসবি মডেম এ ও কাজ করতে পারবেন।

এই ছিল আমার আজকের টিউন। টিউনটি ভাল লাগলে শেয়ার করবেন। আর কিছু পরামর্শ। আমরা যে যুগের উপর দিয়ে এখন চলছি তা হল টেকনিকেলের যুগ। এখনকার যুগে টিকে থাকতে হলে আপনাকে টেকনিকেলের হাত ধরেই টিকে থাকতে হবে। তাই আপনার সৃস্টিশীল চিন্তা ভাবনাকে জাগ্রত করুন এবং পাল্টে দিন বিশ্বকে।

সবার জন্য শুভ কামনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here