এবার কোডিং জানা ছাড়াই তৈরি করুন নিজের নামে বা প্রতিষ্ঠানের ওয়েবসাইট সম্পূর্ণ ফ্রীতে [সবাই পারবে]-পর্ব-২

0
652

আসসালামু আলাইকুম।

আশা করি সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ,আপনাদের দোয়ায় আমিও ভাল আছি। আমি সব সময় চেষ্টা করি নতুন কিছু দেয়ার জন্য। আর আমার দেয়া প্রায় সকল টিউন কাজ করে।তবে যে দুই একটা টিউন কাজ করে না সেগুলো দেখে কখনোই ভাববেন না যে সেগুলো ভুয়া।আসলে সেগুলো এক সময় কাজ করতো।এখন হয়ত করে না। আমি চেষ্টা করি নতুন কিছু শেয়ার করার জন্য।

প্রথম পর্ব দেখতে নিচে ক্লিক করুন…

এবার কোডিং জানা ছাড়াই তৈরি করুন নিজের নামে বা প্রতিষ্ঠানের ওয়েবসাইট সম্পূর্ণ ফ্রীতে [সবাই পারবে]-পর্ব-১

বিঃদ্রঃ সবার কাছে অনুরোধ,অনেক গুরুত্বপূর্ণ একটি টিউন এবং অনেক কষ্ট করে লিখা।তাই অবশ্যই লাইক,টিউমেন্ট এবং শেয়ার করুন।পারলে নির্বাচিত মনোনয়োনেও ক্লিক করুন।

পোস্ট  একটু বড় হবে।এতে আবার ভয় পাবেন না কিন্তু।আরে এটা এতই সহজ যে ক্লাস ফাইভ পাস করা রিক্সাচালকও পারবে। ভয় পেলে ঔষধ একটাই ভিডীও টিউটোরিয়াল দেখুন আর প্রাকটিক্যালী শিখুন।

আবার কেউ রাগ কইরেন না।রিক্সাচালকের কথা একারণেই বলেছি যেন আপনাদের ভয়টা কেঁটে যায়।

আচ্ছা যাই হোক আজকে আমরা আপনাকে দেখাবো আপনি কিভাবে আপনার ওয়েবসাইটটা কে ডিজাইন করবেন কোনো প্রকার কোডিং জানা ছাড়াই। যারা একটু জানেন তাদের জন্য প্লাস পয়েন্ট আছে।আর জানেন না তাদেরও কোনো সমস্যা নেই।

তো চলুন শুরু করা যাক। আমাদের প্রথম টিউটোরিয়াল না দেখলে দিতীয় পোস্টের কিছুই বুঝতে পারবেন না।যারা এই বিষয়ে নতুন তারা টিউটোরিয়াল দেখে আসুন।

তো দ্বিতীয় পর্বের শুরুতেই আমাদের যেটা করতে হবে তা হচ্ছে আমরা প্রথম পর্বে যেই ওয়েবসাইট টা তৈরি করেছি সেই ওয়েবসাইটে লগইন করতে হবে।

লগিন করার জন্য নিচের ছবির মত লগইন এ ক্লিক করুন অথবা সরাসরি ভিজিট করুন

yourdomain বা subdomain/wp-admin

যেমনঃ sorolworld.is-best.net/wp-admin

বা sorolworld.is-best.net/wp-login

wordpress-2

এরপর username and password দিয়ে লগইন করুন।

wordpress-2

আমাদের ওয়েবসাইটের ডিজাইন পরিবর্তনের জন্য আমাদেরকে এর থীমস পরিবর্তন করতে হবে। কোথায় এবং কিভাবে এই থীমস পাবেন তা ভিডিও টিউটোরিয়ালে বলা আছে। চাইলে নিচে থেকে সরাসরি ভিডিও টিউটোরিয়াল দেখে নিতে পারেন।

থীমস পরিবর্তনের জন্য আপনি appearance এ যান।এরপর themes এ ক্লিক করুন।এবং নিচের ছবির মত কাজ করুন।

wordpress-2

wordpress-2

 

তারপর নিচের ছবির মত পেইজ পাবেন।

wordpress-2

যদি গুগলে সার্চ করে থীমস খুঁজে ডাউনলোড করে থাকেন তাহলে আপলোড থীমস এ ক্লিক করে আপলোড করুন। এরপর এক্টিভেট করে নিন। অথবা সার্চ বক্স এ ব্লগ থীমস বা বিজনেস থীমস লিখে সার্চ দিন অসংখ্য থীমস পেয়ে যাবেন।আপনার পছন্দ মত আপলোড দিন। আমি আপনাদেরকে দেখানোর জন্য

redwaves নামে একটা থীমস ইনস্টল দিয়েছি।

wordpress-2

wordpress-2

দেখুন,থীমস আপলোড করার পর আমাদের ওয়েবসাইট কেমন হয়েছে…

wordpress-2

এবার নিজের মত ডিজাইন করতে customize এ ক্লিক করুন।

wordpress-2

এরপর আপনি কিভাবে কাস্টমাইজ করবেন তা আমাদের ভিডীও টিউটোরিয়াল থেকে দেখে নিন।কারণ এখানে লিখলে এখন শুধু পোস্ট বড়ই কিন্তু অনেকেই বুঝতে পারবে না।কারণ সবার মাথা এক না। আর যারা এই পোষ্ট টি পড়তেছেন আমি মনে করি সবাই নতুন।

তাই যদি আমাদের টিউটোরিয়াল দেখেন আশা করি, ইনশাআল্লাহ আপনি সফলভাবে ওয়েবসাইট তৈরি এবং ডিজাইন করতে পারবেন কোডিং জানা ছাড়াই।

টিউটোরিয়াল দেখতে নিচের ছবিতে ক্লিক করুন।

create-website

কম্পিউটার টেকনোলজির ছাত্রদের বলছি, আপনারা এই পোস্ট অনুসরণ করা থেকে বিরত থাকুন।আপনাদের উচিত হবে আগে কোডিং শিখুন।এটা সর্ব সাধারণের জন্য। আর যদি বেশি ইচ্ছা থাকে তাহলে অনুসরণ করুন।

ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

ভাল থাকুন সুস্থ থাকুন।প্রযুক্তিকে ভালবাসুন।প্রযুক্তির সাথেই থাকুন।এই প্রত্যাশায় আজকের মত বিদায়।

আল্লাহ হাফিজ।

 

Series Navigation<< এবার কোডিং জানা ছাড়াই তৈরি করুন নিজের নামে বা প্রতিষ্ঠানের ওয়েবসাইট সম্পূর্ণ ফ্রীতে [সবাই পারবে]-পর্ব-১

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)