ওয়েবসাইট তৈরী সম্পূর্ন ফ্রিতে [পর্ব-০৪] :: আজ থেকে ওয়েবসাইটে পোস্ট করলেই সেটা অটোমেটিক ফেসবুক পেইজে পোস্ট হয়ে যাবে

0
354

আস সালামু আলাইকুম,

আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি। পরীক্ষা সংক্রান্ত কারণে আমার নিয়মিত পর্বগুলো দিতে একটু দেরি হচ্ছে। হয়ত আপনারা কেউ কষ্ট পেয়েছেন অপেক্ষায় থাকতে থাকতে।তাই দেরি হওয়ার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত।আর আমার পরীক্ষা শেষ হয়েছে।আলহামদুলিল্লাহ,আপনাদের দোয়ায় ভালই হয়েছে।

আমি সব সময় চেষ্টা করি নিজের মূল্যবান সময়টাকে কিভাবে বাঁচানো যায়।অর্থাত অল্প সময়ে কিভাবে বেশি লাভ পাওয়া যায়। যেমন, ধরুন।আমি যখন আমার ওয়েবসাইটে টিউন করি, তখন আমার টিউনগুলো আমার ফেসবুকের পেইজ ও গ্রুপে অটোমেটিক টিউন হয়ে যায় তাও আবার আমার নিজের আইডি থেকে। এতে আমার আইডির কোনো সমস্যা হয় না।কারণ এটা সম্পূর্ণ ফেসবুক গাইডলাইন্স মেনে করা হয়েছে। আর এর ফলে আমাদের ওয়েবসাইট সব সময় ফেসবুকের সাথে কানেক্টেড থাকতে পারছে। আর ফেসবুক থেকে নিয়মিত ভিজিটর আসছে আমার ওয়েবসাইটে।

অনেক কথা বলে ফেলেছি, আজ আমি আপনাদের সাথে সেই বিষয়টিই শেয়ার করতে চাচ্ছি। সবকিছু তো আর একদিনে শেয়ার করা সম্ভব না।তাই আজ শুধু দেখাবো কি করে আপনি আপনার ওয়েবসাইটে টিউন করলে তা অটোমেটিক আপনার প্রোফাইলে ও পেইজে টিউন হয়ে যাবে।

  1. প্রথমেই আপনার ওয়েবসাইটে লগইন করুন।এরপর ডাশবোর্ডে গিয়ে নিচের ছবির মত plugin>>> add new এ ক্লিক করুন। সেখানে দেখবেন jetpack by wordpress plugin প্রথমেই দেয়া আছে।সেটা ইনস্টল করুন।

এরপর কিভাবে jetpack কানেক্ট করবেন এবং আপনি ওয়েবসাইটে পোস্ট করলেই সেটা আপনার ফেসবুক প্রোফাইলে ,পেইজে এবং গুগল+ একাউন্টে চলে যাবে সেটা দেখার জন্য আমার দেয়া নিচের ভিডিও টিউটোরিয়ালটি দেখুন।কারণ যারা নতুন তাদেরকে এখানে হাজার বুঝানোর চেষ্টা করলেও হয়ত দুই একজন ছাড়া কেউ বুঝতে পারবে না। তাই ভিডিও টিউটোরিয়াল দেখতে বললাম্।

পরবর্তী পর্ব শীগ্রই আসছে… সেখানে আলোচনা করবো কিভাবে আপনি আপনার গ্রুপে অটোপোস্ট সিস্টেম করবেন এবং পোস্ট করার সময় লিখা থাকবে posted by yourwebsite.
যেমনঃ posted by trickbdno1.com………..

নিচের ভিডিও টিউটোরিয়ালটি দেখার জন্য অনুরোধ রইল…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here