আপনাদের অনেকের মোবাইলের Ram ৫১২ বা ১ জিবি এই মোবাইল গুলোর স্লো হওয়ার সমস্যা এবং সমাধান নিয়ে হাজির হলাম

0
633

আমাদের মোবাইলের ram ৫১২ বা ১ জিবি হওয়ার পর ও আমাদের দেখা যায় অনেক স্লো কাজ করে। কিন্তু কেনো এমন হয়, অথচ আমাদের রেম তো অনেক ভাল। আসুন বিষয় টা পরিস্কার ধারনা নেই। আমারা যে সাইজের অ্যাপ রান করি, সেই পরিমান জায়গা রেমের ভিতরে সেই অ্যাপটি দখল করে।
আর আমাদের মোবাইলে কিছু ব্যাকগ্যাউন্ড অ্যাপ থাকে যা মোবাইল অন করলে সেইগুলো চালু হয়ে যায় এবং রেম এর জায়গা দখল করে। ফলে আমাদের মোবাইলের রেম ৫১২ এম্বি হলে ও বাগ্ররাউন্ড অ্যাপ এর জন্য দেখা যায় ৩০০ থেকে ৪০০ এম্বি পযর্ন্ত লোড হয়ে যায়। তখন ছোট সাইজের অ্যাপ চালু করলে দেখা যায় রেম ফুল হয়ে যায়।
এটা রেম স্লো হওয়ার একটা কারণ এবং অন্য দিকে আমার যে অ্যাপ গুলো রান করি, সেই গুলো আমাদের রেম এর জায়গা দখল করে। কিন্তু আমরা যখন অ্যাপ থেকে বের হয়ে যায়, তখনো অ্যাপ টি রেমে সেই যায়গা দখল করে রাখে, ফলে নতুন অ্যাপ রান করলে রেমে ফুল হয়ে যায় এবং মোবাইল স্লো কাজ করে।
তাহলে কিভাবে এই সমস্যা সমাধান করবো??
উত্তর খুবই সোজা, আমি এমন একটি এপ এর নাম বলব যেটা আপনার মোবাইলের রেমের ভিতর লুকিয়ে থাকা সব জঞ্জাল মানে, ব্যাকগ্রাউন্ড অ্যাপ এবং যে সকল অ্যাপ থেকে বের হয়ে গিয়েছেন অথচ রামে জায়গা দখল করে আছে,সেই সব অ্যাপ গুলো কে রাম থেকে ক্লিয়ার করে দেয়। এবং আপনার মোবাইলের রেমকে বুস্ট করে। আপনার মোবাইলের স্লো থেকে অনেক ফাস্ট করে দেয়। তখন আপনি যেকোনো সাইজের অ্যাপ রান করেন না কেনো মোবাইল আর স্লো হবে না।
সুতরাং দেরি না করে নিচের অ্যাপ টি ডাউনলোড করে ইনিস্টল করুন। আর মোবাইলে সব অ্যাপ দ্রুত গতিতে রান করুন। আর মোবাইল স্লো হওয়ার মত বিরক্তি কর বিষয় থেকে সারা জীবন মুক্তি পান।

download from playstore click here

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)