গেমিং কি-বোর্ড ও মাউস নিয়ে আইটি বাজারে নতুন সংযোজন করলো ওয়ালটন। কম্পিউটার বা ল্যাপটপে গেম খেলতে অভ্যস্তরা উপযুক্ত কি-বোর্ড ও মাউস এর মাধ্যমে স্বাচ্ছন্দের সাথে উন্নত গেমিং অভিজ্ঞতা পাবে বলে আশা করা যায়।

ওয়ালটনের প্রাথমিকভাবে বাজারে ছাড়া দুই মডেলের গেমিং কি-বোর্ড ও গেমিং মাউস এর কি-বোর্ড গুলোতে রয়েছে আলাদা গেমিং বাটনসহ সর্বমোট ১০৪টি বাটন, যার একসাথে ১৯টি বাটন কর্মক্ষম। সকল ওয়ালটন প্লাজা ও সেলস পয়েন্টে পাওয়া যাবে এই কি-বোর্ড ও মাউস।

ওয়ালটন গ্রুপ ‘র অপারেটিভ ডিরেক্টর ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী জানান, সব ধরনের ইউএসবি ডিভাইস সাপোর্টেড ওয়ালটনের গেমিং কি-বোর্ড গুলোতে বাংলা ফন্টের সংযোজন থাকছে, যা কিনা ইংরেজির পাশাপাশি বাংলা ভাষাভাষী যে কাউকে স্বাচ্ছন্দে ব্যবহার করতে সহায়তা করবে।

এছাড়াও এসব কি-বোর্ড ও মাউস টেকসই, দেখতে আকর্ষণীয় এবং অন্যান্য ব্র্যান্ডের চেয়ে দামে সাশ্রয়ী।

জানা যায়, ডব্লিউকেজি০০১ডব্লিউবি (ডকএ০০১ডই) মডেলের গেমিং কি-বোর্ডে রয়েছে ৩টি ভিন্ন রঙের ব্যাকলাইট, যার ডাইমেনশন ৪৬৫*১৬৫*৩৫ মিমি। সাদা বাটনের কি-বোর্ডেটির দাম মাত্র ১,৫৫০ টাকা।

ডব্লিউকেজি০০২ডব্লিউবি (ডকএ০০২ডই) মডেলের অন্য গেমিং কি-বোর্ডটির দাম ১০৫০ টাকা। ১০টি মাল্টিমিডিয়া বাটন সমৃদ্ধ এই কি-বোর্ডের ডাইমেনশন ৪৭০*১৯৫*৩২ মিমি।

ওয়ালটনের এলইডি গেমিং মাউসের মধ্যে রয়েছে দুটি মডেল।

এর একটি ডব্লিউএমজি০০১ডব্লিউবি (ডগএ০০১ডই)। ৭ডি বাটনসমৃদ্ধ তিনটি ব্যাকলাইট কালারের এই মাউসের দাম ৫৯০ টাকা। ডিপিআই ৮০০/১২০০/১৬০০ সমৃদ্ধ মাউসটির বাটনগুলোর মধ্যে রয়েছে লেফট, রাইট, স্ক্রলিং, ডিপিআই, ব্যাকওয়ার্ড, ফরওয়ার্ড এবং ফায়ারএক্স২। ব্যবহারকারী তার প্রয়োজন মতো ডিপিআই পরিবর্তন করে নিতে পারবেন।

ডব্লিউএমজি০০২ডব্লিউবি (ডগএ০০২ডই) মডেলের অন্য গেমিং মাউসটির দাম ৫৫০ টাকা। ৬ডি বাটনসমৃদ্ধ এই মাউসের ডিপিআই ৬০০/৮০০/১২০০/১৬০০। এর বাটনগুলোর মধ্যে রয়েছে লেফট, রাইট, স্ক্রলিং, ডিপিআই, ব্যাকওয়ার্ড এবং ফরওয়ার্ড।

এছাড়াও, ওয়ালটন বাজারে ছেড়েছে দুই মডেলের স্ট্যান্ডার্ড কি-বোর্ড। সিল্ক প্রিন্টিং ও ইউভি কোটিংয়ের কি-বোর্ড দুটির একটির বাটনসংখ্যা ১০৪। যার দাম ৪৯০ টাকা। মিনি কি-বোর্ডের অন্য মডেলটির বাটনসংখ্যা ৮৮। দাম ৩৯০ টাকা।

আছে ডব্লিউএমএস০০৩আরএন (ডগঝ০০৩জঘ) মডেলের ২.৪জি ওয়্যারলেস মাউস। স্ক্রল হুইল ও ৫টি বাটনের এই মাউসটি ১০ মিটার পর্যন্ত দূরত্বে কাজ করে। দাম মাত্র ৪৯০ টাকা।

অন্য দুই মডেলের সাধারণ মাউস পাওয়া যাচ্ছে ২৭০ ও ২২০ টাকায়। সব মডেলের কি-বোর্ড ও মাউসে থাকছে এক বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

24 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here