ফের জিতল জ্যামাইকা, এবার ‘পার্শ্ব নায়ক’ সাকিব

24
344

আগের ম্যাচে ব্যাট-বলে দুর্দান্ত খেলে জ্যামাইকা তালাওয়াসের জয়ে বড় অবদান রেখেছিলেন সাকিব আল হাসান। সুযোগ ছিল আজও দলের জয়ে নায়ক বনে যাওয়ার। কিন্তু ১৮তম ওভারের তিন নম্বর বলটা ঠিকঠাক ব্যাটে লাগাতে পারলেন না সাকিব। সোজা চলে গেল বোলার কেভিন কুপারের হাতে, ১৬ রান করে আউট। পরে সাকিবের রেখে যাওয়া কাজটা দারুণ ভাবে সম্পন্ন করেছেন জোনাথন ফু। শেষ পর্যন্ত সিপিএলে চার বল হাতে রেখে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে চার উইকেটে জিতেছে সাকিবের দল জ্যামাইকা।

shakib taking a catch against trinbago knight riders

সাকিব মাত্র ১৬ রান করে ফিরলেও জ্যামাইকার জয়ে দারুণ ভুমিকা রেখেছে এই ইনিংসটি। ১৪৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলেও অল্প রানের ব্যবধানে গুরুত্বপূর্ণ কিছু উইকেট হারিয়ে বড্ড বিপদে পড়ে গিয়েছিল জ্যামাইকা। সেখানে কুমার সাঙ্গাকার সাথে দারুণ এক জুটি গড়ে তুলেছিলেন সাকিব।

এক প্রান্তে ঝড় তুলছিলেন সাঙ্গা আর অপর প্রান্তে ধরে খেলছিলেন সাকিব। সাঙ্গা ৪১ বলে ৪৭ করে  ফিরলে তারপর নিজের কাঁধে দায়িত্ব নিয়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন সাকিব। কিন্তু কুপারের ওই বলটা বেশি দূর এগুতে দেয়নি সাকিবকে। জ্যামাইকার ইনিংসে ১৩২ রানের মাথায় ২২ বলে ১৬ করে আউট হয়েছেন। জ্যামাইকার হয়ে এছাড়া মাত্র ১৮ বলে ৩৮ করেছেন লিন্ডল সিমন্স।

এর আগে বল হাতে এক ওভার বোলিং করে ১২ রান দিয়েছেন সাকিব। তবে জ্যামাইকার পক্ষে উইলিয়ামস ও ওডিন স্মিথরা দারুণ বোলিং করেছেন। স্মিথ ২০ রানে ও উইলিয়ামস ২৬ রানে তিনটি করে উইকেট দখল করেছেন। যাতে নির্ধারিত ওভারের এক বল আগে গুটিয়ে যাওয়ার আগে ১৪৭ রান তোলে ত্রিনবাগো। দলটির পক্ষে সর্বোচ্চ ৪১ করেছেন কনিল মুনরো।

সিপিএলের এই ম্যাচে সাকিব আল হাসানের প্রতিপক্ষ হতে পারতেন মেহেদি হাসান মিরাজ। ত্রিনবাগোর হয়ে খেলতে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে উড়াল দিয়েছেন মিরাজ। তবে আগের দুই ম্যাচের মতো আজও মিরাজকে সেরা একাদশে রাখেনি ত্রিনবাগো।

24 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here