ভাইবার অ্যাপ ব্যবহারকারীদের জন্য কিছু দরকারী তথ্য জেনে নিন।

0
581

স্মার্টফোনের এই উন্নয়নের যুগে আমরা প্রযুক্তিকে ধন্যবাদ জানাতেই পারি। বার্তা প্রেরণ করার সীমা কতটুকু হতে পারে তা নিয়ে আমাদের আর চিন্তায় থাকতে হয় না। একইসাথে আমরা বিভিন্নজনকে একসাথে আমাদের প্রয়োজনীয় বার্তাটি প্রেরণ করতে পারি আবার সেই সাথে দরকারী ফাইল, ছবি কিংবা ভিডিও তাদের সাথে শেয়ার করে নিজেদের আনন্দ কিংবা প্রয়োজনীয় মুহুর্তগুলো ভাগাভাগি করে নিতে পারি।

এক্ষেত্রে ভাইবার একটি অতি গুরুত্বপূর্ণ ও জনপ্রিয় অ্যাপ। এর মাধ্যমে আপনি ব্যবহারকারীদের সাথে মুহুর্তেই আপনার প্রয়োজনীয় সব কিছু শেয়ার করে নিতে পারবেন। ভাইবার সম্পর্কে কিছু তথ্য আজ আপনাদের সুবিধার্থে দেয়া হলঃ

১) আপনার অনলাইন স্ট্যাটাসটি চেঞ্জ করতে পারেনঃ

এটা হয়ত আপনার কাছে খুব সহজ বলে মনে হতে পারে কিন্তু আপনার ভাইবার বন্ধু তালিকায় যারা রয়েছে তাদের জানার দরকার নেই আপনি অনলাইনে আছেন কি নেই। ভাইবারে আপনার অনলাইন স্ট্যাটাস পরিবর্তন করতে হলে সেটিংস অপশনে যান। সেখানে প্রাইভেসি অপশনে ক্লিক করে “শেয়ার অনলাইন স্ট্যাটাস” অপশনটি টিক বিহীন করে দিন।

Image result for viber

বিনামূল্যে তথ্য আদান-প্রদানের জন্য জনপ্রিয় ভাইবার

 

 

 

২) আপনার ভাইবারের প্রোফাইল ছবিটি অপরিচিত কেউ যেন দেখতে না পায়ঃ

আপনার প্রোফাইল ছবিটি লিস্টে থাকা বন্ধুদের চিনতে সাহায্য করবে ঠিকই কিন্তু এর কিছু খারাপ দিকও রয়েছে। যারা আপনার অপরিচিত তারা খুব সহজেই আপনার ছবিটি ব্যবহার করতে পারে। তাই অপরিচিতদের থেকে আপনার ভাইবারে দেয়া প্রোফাইল ছবিটি লুকিয়ে রাখতে চাইলে যেতে হবে “প্রাইভেসি” সেকশনে। সেখানে প্রোফাইল ফটো অপশনটি সিলেক্ট করে “নো বডি” তে ক্লিক করুন।

Image result for viber

৩) “Seen” অপশনটি পরিবর্তন করতে চাইলেঃ

আপনি আপনার বন্ধুর বার্তাটি দেখেছেন, কিংবা কখন দেখেছেন তা যদি তাদের জানাতে না চান, তাহলে খুব সহজেই সেটিংস মেন্যুতে গিয়ে তা পরিবর্তন করে ফেলুন। প্রথমে প্রাইভেসি অপশনে যান। সেখান থেকে “শেয়ার ইউজিং অ্যাপ স্ট্যাটাস” অপশনটি টিক বিহীন করে দিন।

অনলাইন জগতে নিজেকে রাখুন সুরক্ষিত এবং যোগাযোগের এই মস্ত বড় জগতে নিজেকে গড়ে তুলুন যুগের সাথে।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)