জেনেনিন রকস্টার ধর্মগুরুর বিস্ময়কর কিছু তথ্য! -অবাক হয়ে যাবেন…

24
443

রকস্টার ধর্মগুরুর বিস্ময়কর সব তথ্য!

ভারতের ‘সিবিআই কোর্টে’ এক নাগরিককে ধর্ষক হিসেবে আখ্যা দেওয়ার (স্পষ্টভাবে বললে যিনি কিনা একজন তথাকথিত ধর্মগুরু) কারণে দিল্লী, হরিয়ানা এবং পাঞ্জাব শহরে এই মুহুর্তে লঙ্কা কান্ড লেগে গেছে। বিভিন্ন মিডিয়ার সূত্রমতে, মারা গেছে প্রায় চল্লিশ জন, আহত শতাধিক! আর যার কারণে এই অবস্থা তার নাম হল গুরমিত রাম রহিম সিং। নামটাও কেমন জানি অদ্ভুত, তাই না!

যারা ভারতীয় গানের চ্যানেলগুলো দেখেন নিয়মিত, তারা হয়তো ছবি দেখেই এতক্ষণে তাকে খানিকটা চিনে গেছেন। কিছুদিন আগে ভারতীয় চ্যানেলগুলোতে তার অভিনীত একটা সিনেমার যথেষ্ট প্রচার হয়েছে। যেখানে ‘আধ্যাত্মিক ক্ষমতাসম্পন্ন’ চরিত্র বা সহজ কথায় অনেকটা ‘সুপার হিরো’ টাইপ চরিত্রে দেখা গেছে। আদতে তিনি শুধুমাত্র কোনো অভিনেতা বা ধর্মীয়গুরু (ভণ্ড) নন, পাশাপাশি তার রয়েছে আরো বেশ কিছু পরিচয় এবং কিছু ইন্টারেস্টিং ফ্যাক্ট। যা শুনলে হয়তো আপনার চোখ কপালে উঠে যেতে পারে!

১) তার নামে রাম এবং রহিম আছে। এটা দিয়ে তিনি নিজেকে প্রগতিশীল চেতনাধারী এবং তার পাশাপাশি সকল ধর্মের মানুষের ধর্মীয় গুরু হিসেবে প্রতিনিধিত্ব করেন তা বোঝাতে চান।

২) তার প্রথম স্ত্রীর ঘরে রয়েছে এক সন্তান, এবং দ্বিতীয় স্ত্রীর ঘরে তিন সন্তান। এবং প্রত্যেক সন্তানের নামের শেষে ‘ইনসান’ শব্দটি আছে, যার বাংলা অর্থ হল মানুষ!

৩) তিনি ‘Dera Sacha Sauda (DSS)’ নামক ভারতের অন্যতম বিশাল সামাজিক সংগঠনের প্রধান।

৪) তিনি ধর্মীয় গুরু হলেও, এখনো পর্যন্ত তিনটি সিনেমায় অভিনয় করেছেন। আবার সেই তিনটি সিনেমার পরিচালক এবং গল্পের লেখকও তিনি।

৫) তিনি এখনো পর্যন্ত ছয়টি গান গেয়েছেন। তবে একটি গানের ভয়েস এর সাথে আরেকটি গানের কোনো মিল নেই, অর্থাৎ ভিন্ন ভিন্ন ছয়রকমের ভয়েস! এজন্য ভক্তদের কাছে তিনি ‘রকস্টার গুরু’ হিসেবেও পরিচিত।

৬) ভারতজুড়ে তার সরাসরি ভক্তের সংখ্যা প্রায় চার লক্ষ! যা ভারতের অন্যতম প্রধান ও আলোচিত দুই ধর্মীয় গুরু শ্রী শ্রী রবি শংকর ও যোগগুরু রামদেব এর ভক্তসংখ্যার তুলনায় অনেক বেশি!

৭) তিনি একাধারে একজন ধর্মীয় গুরু, দার্শনিক, ভার্সেটাইল গায়ক, সিনেমার পরিচালক, লেখক, অভিনেতা, আর্ট ডিরেক্টর, সঙ্গীত পরিচালক, কোরিওগ্রাফার, কস্টিউম ডিজাইনার, এডিটর। তার পাশাপাশি তিনি ক্রিকেট, ফুটবল, বাস্কেটবল, টেবিল টেনিস সহ বিভিন্ন খেলায় পারদর্শী।

৮) তার ১৯ টি ‘গিনেজ বুক’, ‘২৭ টি এশিয়া বুক’, ‘৭ টি ইন্ডিয়া বুক’ রেকর্ডসহ ৫৩ টি ওয়ার্ল্ড রেকর্ড আছে। ২০০৩ সালে গুজরাটে ভূমিকম্পের পরে, সেখানে পৃথিবীর সবচেয়ে বড় ‘ব্লাড ডোনেট ক্যাম্প’ চালু করেছিলেন তিনি ও তার সংগঠন। যা তার গিনেজ বুক ওয়ার্ল্ড রেকর্ডগুলোর মধ্যে অন্যতম।

৯) সারা ভারতে মাত্র ৩৬ জন ব্যক্তি ‘Z+’ গ্রেড এর নিরাপত্তা পায়। তার মধ্যে তিনি একজন!

১০) তার নিজের প্রায় ১৫০ টির মতো গাড়ি। আপনি যদি হরিয়ানায় যান এবং গিয়ে যদি দেখেন একটি ‘Range Rover’ ব্র্যান্ডের গাড়ি যাচ্ছে আর তার পেছনে প্রায় ১০০ টি ‘Ford Endeavours’ গাড়ি, তাহলে বুঝে নিবেন ‘রকস্টার গুরু’ যাচ্ছেন!

১১) যুক্তরাজ্যের ‘World Record University’ থেকে তিনি সম্মানিত ডক্টরেট ডিগ্রীও লাভ করেছেন!

১২) ভারতের রাজনীতিতেও তার প্রভাব চোখে পড়ার মতো। তিনি এবং তার ভক্তরা মূলত কংগ্রেস এর সমর্থক হলেও, ২০১৪ সালে ভারতের জাতীয় নির্বাচনে নরেন্দ্র মোদী আলাদাভাবে তার প্রশংসা করেন! সেই নির্বাচনে তার সমর্থকরা বিজেপি এর জন্য কাজ করে। পরবর্তীতে বিহার নির্বাচনেও তার প্রায় তিন হাজার ভক্ত ক্যাম্পেইন করেছে বিজেপির জন্য।

তথ্যসূত্র: ইন্টারনেট

24 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here