খুব সহজে নিয়ে নিন একটি মাস্টার কার্ড এবং কার্ডে লোড করুন টাঁকার যে কোন মাধ্যমে।

11
430

বর্তমানে ফ্রিল্যান্সারদের সবথেকে বড় সমস্যার নাম মাস্টার কার্ড। দেশে ডলার কোন না কোন মাধ্যমে আনা গেলেও বাইরে ডলার পাঠাতে মানে বাইরে কোন কিছুর পেমেন্ট করতে হলে এক প্রকার যুদ্ধ শুরু করতে হয়। একসময় নেটেলার মাস্টার কার্ড দিলেও এখন তারাও বাংলাদেশে আর কোন কার্ড দিচ্ছে না এমনকি যে সকল কার্ড হোল্ডার ছিল তাদের কার্ড হটাত করেই বন্ধ করে দেয়া হচ্ছে। অনেক দিন থেকে পেপাল আসছে শোনা গেলেও শেষ পর্যন্ত পেপাল আসছে না। এ অবস্থায় কোন কিছু বাইরে থেকে কেনা কাটার জন্য আপনাকে কোন ডিজিটাল মার্কেটিং এজেন্সির মাধ্যমে অথবা কোন ইকমার্স কোম্পানির কাছ থেকে আপনাকে কিনতে হচ্ছে যা খুব ব্যয়বহুল।

বাংলাদেশে সবথেকে আলোচিত মাধ্যম এখন ২ টি যার প্রথমটি হোল ই-কমার্স এবং ২য়টি ফেসবুক পেজ বুস্টিং।ইকমার্স বিজনেস করতে হলে আপনাকে আপনার সাইট বা পন্যর প্রচার করতেই হবে আর তার জন্য আপনাকে বুস্টিং করতে হবে। আর এই ফেসবুক পেজ বুস্ট এর জন্য প্রয়োজন মাস্টার কার্ড, কারণ ফেসবুকে মাস্টার কার্ড ব্যতিত কোন ভাবে ডলার সেন্ড করা যায় না আর যার জন্য সবাই বিভিন্ন কোম্পানির কাছ থেকে ১২০ টাকা ডলার রেটে বুস্টিং করে থাকেন।

আমি আজ আপনাদের একটি মাস্টার কার্ড সম্পর্কে বলবো, অনেকে হয়ত জানেন বা ব্যবহার করছেন এই কার্ড। যারা জানেন তাদের জন্য নতুন করে কিছু বলার নেই আর যারা জানেন না কিন্তু কার্ড যে কোন মাধ্যমেই প্রয়োজন তাদের জন্য এই লেখা। আন্তর্জাতিক এই মাস্টার কার্ড টির নাম Qcard Asia এটি নিউজিল্যান্ড এর একটি কার্ড কোম্পানি যেটি বাংলাদেশে পেমেন্ট সার্ভিস Qcard Asia নামেসীমিত পরিসরে বিজনেস শুরু করেছে। ধরুন, আপনি অনলাইনে অ্যামাজন থেকে কিছু কিনতে চান, কিংবা গোড্যাডি থেকে ডোমেইন কিনতে চান, আপনার ফেসবুক পেজ বা পোস্ট বুস্ট করতে চান তার সব কিছুইখুব সহজে কিউকার্ড দিয়ে এই সকল পেমেন্ট করতে পারবেন। সাথে আরও সুবিধা হল যে আপনি বিকাশ কিংবা ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে আপনার কার্ড রিচার্জ করতে পারবেন।অর্থাৎ আপনি বাংলা টাঁকা দিবেন আর কার্ডে ডলার পাবেন। এই কার্ড দিয়ে আপনি কোন স্ক্যাম কাজ ছাড়া সব ক্ষেত্রে আপনাকে পেমেন্ট করতে দিবে।

আপনি গুগোলে Qcard Asia লিখে সার্চ করলেই কার্ডটির লিঙ্ক পেয়ে যাবেন।আপনি ল্যাংগুয়েজ অপশনে বাংলা ও পাবেন সেখান থেকেও দেখে নিতে পারেন কার্ডের যাবতীয় সুবিধা এবং ব্যবহার সিস্টেম। এই কার্ডের কিছু বড় ধরনের সুবিধা আছে যার মধ্য একটি হোল এর ডলার রেট, দেশে ডলার রেট যায় থাকুক এখানে আপনি সবসময় এক রেটেই ডলার পাবেন, যে কোন প্রয়োজনে আপনি আপনার টাঁকা ও উঠাতে পারবেন। বিশ্বের যে মার্কেটপ্লেস মাস্টার কার্ডে ফ্রিল্যান্সারদের পেমেন্ট করে সেখান থেকেও আপনি আপনার পেমেন্ট আনতে পারবেন। আপনি চাইলে তাদের সাথে সকাল ১১ টা থেকে রাত ১০ টার মধ্য যে কোন সময় ফোন করে কথা  বলতে বা সাপোর্ট নিতে পারবেন। ফোন 01620440868।

11 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here