সনি এক্সপেরিয়া এক্সএ ১ প্লাস

0
1114

আইফোন এক্স ঝড়ে চলছে স্মার্টফোন দুনিয়া। কিন্তু সবার হাতে পৌঁছাবে না এই ফোনটি। ভারতের বাজার আকর্ষণ করতে প্রচরনা চালাচ্ছে সনি এক্সপেরিয়া এক্সএ১ প্লাস ফোন। গতকাল বাজারে ছাড়া হয়েছে এই ফোনটি।

মধ্যম বাজেটের ফোন বলা হচ্ছে। প্রধান আকর্ষণ ক্যামেরায়। পেছনে দেওয়া হয়েছে ২৩ মেগাপিক্সেলের শক্তিশালী এক ক্যামেররা। সমানে বিস্তৃত অ্যাঙ্গেলের ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। পাশাপাশি সনি গ্যারান্টি দিয়েছে এর পরিষ্কার অডিও আর শব্দের প্রযুক্তির জাদু।

অ্যান্ড্রয়েড নাগেট ৭.০ নিয়ে এসেছে এটি। ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লের নিচে ৬৪-বিট অক্টাকোর মিডিয়া-টেক হেলিও পি২০ এসওসি চিপসেট। এতে গতি জোগাবে ৪ জিবি র‍্যাম।

পেছনের ক্যামেরায় এক্সমোর আরএস সেন্সর যুক্ত হয়েছে। হাইব্রিড অটোফোকাস আর ২৪এমএম ওয়াইড-অ্যাঙ্গেল এফ/২.০ অ্যাপারচার লেন্স। সামনের ক্যামেরাতেও ২৩এমএম এফ/২.০ অ্যাপারচার লেন্স যোগ করা হয়েছে। অভ্যন্তরে ৩২ জিবি স্টোরেজ মিলবে।

ব্যাটারি বেশ শক্তিশালী, ৩৪৩০এমএএইচ। দ্রুত চার্জের ব্যবস্থা আছে। সনি এক্সএ১ প্লাস এমনভাবে ডিজাইন করা হয়েছে যা কিনা দীর্ঘদিন ধরে ব্যবহার করা যাবে। এর একপাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে। কাজেই নিরাপত্তা নিশ্চিত। বাংলাদেশের বাজারে এর দাম সম্পর্কে ধারণা মেলেনি। তবে ভারতের বাজারে ২৪৯৯০ রুপি।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)