আসছে টুইটার লাইট, কমাবে ডেটা খরচ

10
344

মাসিক সক্রিয় গ্রাহক সংখ্যা বাড়াতেই নতুন পদক্ষেপ নিয়েছে প্রতিষ্ঠানটি। যেসব অঞ্চলের ইন্টারনেট সংযোগ খারাপ সে অঞ্চলগুলোর জন্যই আনা হচ্ছে টুইটার লাইট, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে।

সব মিলিয়ে ৩২ কোটি ৮০ লাখ সক্রিয় গ্রাহক রয়েছে টুইটারের। এর মধ্যে ৬.৮ কোটি গ্রাহক রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। আর বাকি ২৬ কোটি গ্রাহক রয়েছে যুক্তরাষ্ট্রের বাইরে।

আপাতত ফিলিপিন্স-এ অ্যাপটির পরীক্ষা চালানো হচ্ছে বলে প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ।

আন্ড্রয়েড ৫ বা তার পরবর্তী সংস্করণে চলবে টুইটার লাইট। ইংরেজি ও ফিলিপিনো দুই ভাষাই সমর্থন করবে অ্যাপটি। ২জি বা ৩জি নেটওয়ার্কে ব্যবহার করা যাবে টুইটার লাইট।

টুইটাররের এক মুখপাত্র বলেন, “ফিলিপিন্স-এ গুগল প্লে স্টোরে টুইটার লাইট অ্যাপটির পরীক্ষার মাধ্যমে এই বাজারে টুইটারের গ্রাহক উপস্থিতি বাড়ানোর আরেকটি সুযোগ।”

ফিলিপিন্স-এর বাজারে মোবাইল নেটওয়ার্ক ধীর গতির ও খরুচে হলেও সীমিত স্টোরেজের মোবাইল ফোনগুলো এখানে জনপ্রিয়। টুইটার লাইট ফিলিপিন্স-এ টুইটার ব্যবহারের বাঁধাগুলো এড়াতে সহায়ক হবে,” যোগ করেন তিনি।

নতুন অ্যাপটিতে ব্রেকিং নিউজ, স্পোর্টস স্কোর এবং বিনোদনের আপডেট দেখানো হবে ওটাইমলাইন, নোতিফিকেশন, মেসেজ দেখার ট্যাব রাখা হবে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

10 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here