নিজেকেই বিয়ে করলেন এক ইতালীয় নারী! -অবিশ্বাস্য হলেও সত্যি…

23
381

ইতালির এক নারী উৎসব অনুষ্ঠান করে, বিয়ের পোষাক পরে, থ্রি লেয়ার কেক কেটে, ৭০জন অতিথির সামনে নিজেই নিজেকে বিয়ে করেছেন।

বিয়ের কনে লরা মেসি নামের ৪০ বছর বয়সী এক নারী। বিয়ের বরও তিনি নিজেই। ভাবছেন, এ কি করে সম্ভব! কিন্তু সত্যিই এমন বিস্ময়কর আর উদ্ভট কান্ড ঘটিয়েছেন পেশায় ফিটনেস ট্রেইনার এই নারী।

লরা মেসির মতে, আমরা সবাই নিজেকে সবার চেয়ে বেশি ভালবাসি। তাই নিজেকে নিয়েই কেন একটি কল্পনার রাজ্য গড়ে তোলা যাবে না!

লরা নিজেকে বিয়ে করেছেন এর থেকেও আশ্চর্যজনক ঘটনা হলো, লরা যে একাই এমন উদ্ভট কান্ড করেছে তা কিন্তু নয়। বিশ্বের অনেক জায়গাতেই নাকি এমন নিজেকে বিয়ে করার একটা উদ্ভট সংস্কৃতি গড়ে উঠছে। এ ধারণার প্রবক্তারা এ বিয়ের নাম দিয়েছেন ‘সলোগামী’। তাদের মতে, নিজের প্রতি ভালবাসা এবং অনুরাগ থেকেই নিজেকে বিয়ে করার এই প্রথা। এটাকে সমাজের সবারই স্বীকৃতি দেওয়া উচিত বলে তারা দাবী করেন।

লরা মেসি, বিয়ে, সলোগামী, ইতালী

দুই বছর আগে লরার, বারো বছরের গড়া একটা সম্পর্ক যখন ভেঙে যায়, তখনই লরার মাথায় নিজেকে বিয়ে করার এই ভূতটা চাপে। লরা তার পরিবার এবং বন্ধুবান্ধবকে জানায়, যদি তার বয়স চল্লিশ হওয়ার আগে সে নিজের জন্য কোন আদর্শ জীবনসঙ্গী খুঁজে না পায়, তবে সে নিজেকেই বিয়ে করবে।

লরার মতে, যদি সত্যিই কখনও নিজের মনের মত জীবনসঙ্গী খুঁজে পাওয়া যায়, তবে তার সাথে সুখী হতে তো বাধা নেই। কিন্তু, তা যদি না পাওয়া যায়, তবে কেন সে নিজের সুখ-শান্তি বিসর্জন দেবে অন্য কারো জন্য! লরা মেসিই প্রথম ইটালিয়ান নারী যে নিজেকে বিয়ে করার মত এমন বিস্ময়কর কাজটা করল। এর আগে মে মাসে নেপলস্ এর একজন পুরুষও নিজেকে নিজে বিয়ে করেছে।

২০১৪ সালে জাপানের এক ট্রাভেল এজেন্সি বিবাহ যোগ্য মেয়ে, যাদের মনের মত সঙ্গী মেলেনি, তাদের নিজেকে বিয়ে করার জন্য উৎসাহিত করে। এমনকি, ১৯৯৩ সালেও এমন অদ্ভূত টাইপ বিয়ের কীর্তির কথা শোনা যায়। টিভি সিরিয়াল ‘সেক্স এন্ড দ্যা সিটি’র বিভিন্ন এপিসোডেও এমন ব্যবস্থার কথা রয়েছে।  যুক্তরাষ্ট্রের এমন একটা ওয়েবসাইট আছে যেখানে নিজেকে বিয়ের অফার করা হয়। কানাডাতে ‘ম্যারি ইওরসেলফ্ ভ্যানকুভার’ নামের একটা এজেন্সি আছে যারা এরকম বিয়ের আয়োজন করে থাকে।

লরা মেসি, বিয়ে, সলোগামী, ইতালী

তা বলে, সবাই কিন্তু এমন বিয়ে মেনে নিতে নারাজ। এমন আত্মপ্রেমী মানসিকতা বেশিরভাগ মানুষেরই সমালোচনার মুখে পড়েছে। তাছাড়া বংশ বৃদ্ধির যে ব্যাপার বিয়ে-শাদীর সাথে জড়িয়ে আছে তার কি হবে নিজেকে বিয়ে করলে! লরা মেসির বিয়ের ছবিগুলোতে অনেকেই মন্তব্য করতে গিয়ে বলেছেন, “খুবই দু:খজনক ব্যাপার! তোমার কি মাথা নষ্ট হয়ে গেছে?” আবার, ‘তোমার ব্রেনে সমস্যা আছে’ বলেও অনেকে মন্তব্য করেছেন।

লরা এসব প্রশ্নের জবাব দিয়েছেন এককথায়, “কিছুই হয়নি আমার, কেউই আমার মুখের হাসি মুছে দিতে পারবেনা।”

অবশ্য, বিভিন্ন সংবাদমাধ্যমে ইন্টারভিউ দিতে গিয়ে লরা এ ও বলেছেন যে, সবাই ইচ্ছা করলেই নিজেকে বিয়ে করতে পারবে না। কেননা, একা থাকার জন্য দরকার প্রয়োজনীও অর্থ এবং আপনজনদের সাহায্য-সহযোগীতা। এর সাথে কিছু পাগলামীও থাকতে হবে। খুব সিরিয়াস মানুষদের জন্য নয় এ ধরণের বিয়ে।

23 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here