ডুয়াল ডিসপ্লে-সংবলিত স্মার্টফোন আনল জেডটিই

0
472

বেশকিছু ডিভাইস নির্মাতা ফোল্ডেবল হ্যান্ডসেট আনতে কাজ করছে। এ তালিকায় অ্যাপল ও স্যামসাংয়ের মতো ডিভাইস নির্মাতারাও রয়েছে।

তবে সবাইকে পেছনে ফেলে ফোল্ডেবল স্মার্টফোন উন্মোচন করল জেডটিই। অ্যাক্সন এম নামের এ ডিভাইস প্রতিষ্ঠানটির প্রথম ডুয়াল ডিসপ্লে-সংবলিত স্মার্টফোন।

জেডটিইর অ্যাক্সন এম যুক্তরাষ্ট্রের বাজারে এটিঅ্যান্ডটির সঙ্গে মিলে উন্মোচন করা হয়েছে। ডিভাইসটি আগামী মাস থেকে দেশটিতে সরবরাহ শুরু হবে। একই সময় চীন, ইউরোপ ও জাপানের বাজারে এটির সরবরাহ শুরু হবে।

জেডটিইর তথ্যমতে, তাদের নতুন এ ডিভাইস ফোল্ড করে সহজে পকেটে রাখা যাবে। ডিভাইসটি ডুয়াল মোডে থাকা অবস্থায় এর দুই ডিসপ্লেতে দুটি ভিন্ন ভিন্ন অ্যাপ ব্যবহার করা যাবে। এক্সটেন্ডেড মোডে এর এক ডিসপ্লেতে ই-মেইল দেখা এবং অন্য ডিসপ্লেতে ভিডিও গেম খেলতে পারবেন ব্যবহারকারী। ট্র্যাডিশনাল মোডে সাধারণ সব স্মার্টফোনের মতোই ডিভাইসটি ব্যবহার করা যাবে।

এছাড়া মিরর মোডে দুই ডিসপ্লে পরস্পরের বিপরীত দিকে ফোল্ড করা থাকলে একই কনটেন্ট উভয় ডিসপ্লেতে প্লে করা যাবে।

জেডটিই অ্যাক্সন এম ফোল্ডেবল স্মার্টফোনে ৫ দশমিক ২ ইঞ্চির ডুয়াল ফুল এইচডি টিএফটি এলসিডি ডিসপ্লে আছে। ডিসপ্লে সুরক্ষায় ব্যবহার করা হয়েছে করনিং গরিলা গ্লাস ৫। ৪ গিগাবাইট র্যামের এ স্মার্টফোনে স্ন্যাপড্রাগন ৮২১ প্রসেসর আছে। এতে ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা রয়েছে। ডিভাইসটিতে ২০ মেগাপিক্সেলের একটি ক্যামেরায় ব্যবহার করা হয়েছে, যা রিয়ার ও ফ্রন্ট ফেসিং ক্যামেরা হিসেবে ব্যবহার করা যাবে। অ্যান্ড্রয়েড ৭.১.২ নুগাট অপারেটিং সিস্টেম চালিত এ স্মার্টফোনে ৩১৮০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি আছে। ডিভাইসটি কুইক চার্জ ৩.০ প্রযুক্তি সমর্থন করবে।

জেডটিইর দাবি, বৈশ্বিক স্মার্টফোন বাজারে নতুন মাত্রা যোগ করবে অ্যাক্সন এম স্মার্টফোন। ডিভাইসটির বিক্রি বাড়াতে বিশ্বের বিভিন্ন ক্যারিয়ার প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদারিত্বে যাওয়ার তথ্য জানানো হয়েছে।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)