উইন্ডোজের নতুন সংস্করণ উন্মুক্ত

0
357

বিশ্বজুড়ে ৫০ কোটি উইন্ডোজ ১০ সফটওয়্যার ব্যবহারকারীদের কথা মাথায় রেখে ‘উইন্ডোজ ১০ ফল ক্রিয়েটরস আপডেট’-এর সর্বশেষ সংস্করণ উন্মুক্ত করেছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট।

উইন্ডোজ ১০ এর ফল ক্রিয়েটরস আপডেট নিয়ে গত ছয় মাস ধরে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছিল যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠানটি। ‘নতুন যন্ত্রে প্রথম’ নীতিতে উইন্ডোজ ১০-এর হালনাগাদ সংস্করণ ছাড়ছে প্রতিষ্ঠানটি।

মাইক্রোসফটের এক ব্লগ পোস্টে বলা হয়েছে, সবচেয়ে সেরা অভিজ্ঞতা পেতে স্বয়ংক্রিয়ভাবে ডিভাইসে নতুন সংস্করণ হালনাগাদের পরামর্শ না আসা পর্যন্ত অপেক্ষার পরামর্শ দেওয়া হচ্ছে। এ আপডেট পেতে ব্যবহারকারীকে কিছু করতে হবে না। ডিভাইসে অটোমেটিক আপডেট চালু থাকলে উইন্ডোজ আপডেটের মাধ্যমে এটি স্বয়ংক্রিয় হালনাগাদ হয়ে যাবে।

উইন্ডোজের এ সংস্করণটি উইন্ডোজ ১০ ভার্সন ১৭০৯ নামে পরিচিত। উইন্ডোজ ১০ এর ব্যবহার অভিজ্ঞতা ও পুরো নকশার ক্ষেত্রে বড় ধরনের পরিবর্তন আসছে এতে।

এতে ডিজিটাল সহকারী সফটওয়্যার করটানাকে উন্নত করতে নতুন ফিচার যুক্ত করা হয়েছে। এ ছাড়া এজ ব্রাউজার ও ফটোজ উন্নত করা হয়েছে। এই অপারেটিং সিস্টমকে আরও উন্নত নিরাপত্তা সুবিধা যুক্ত করা হয়েছে। এ ছাড়া যুক্ত হয়েছে মিক্সড রিয়্যালিটি বা এমআর সমর্থন সুবিধা।

মাইক্রোসফটের পক্ষ থেকে বলা হয়েছে, যাঁরা পিসিতে আগেভাগে এটি পেতে চান তাঁরা এর আপডেটের জন্য ম্যানুয়ালি পরীক্ষা করতে পারেন। তবে পিসি যদি ফল ক্রিয়েটরস আপডেট এর জন্য উপযুক্ত হয়, তবে এটি কাজ করবে। এ ছাড়া সফটওয়্যার ডাউনলোড সাইট থেকে এ আপডেট পেতে পারেন আগ্রহীরা। তথ্যসূত্র: আইএএনএস।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)