অপ্পোর আরও ২টি সেলফি এক্সপার্ট ফোন শিগগিরই বাজারে আসছে

23
412

এরই মধ্যে জনপ্রিয়তার তুঙ্গে উঠে গেছে অপ্পোর সেলফি এক্সপার্ট ফোন। আর তারই জের ধরে এবার চীনের বাজারে এই সংস্থাটি লঞ্চ করলো তাদের নতুন দুটি ফোন অপ্পো আর ১১ এস এবং আর ১১ এস প্লাস।

এই ফোন দুটি এই বছরের শুরুতে লঞ্চ হওয়া আর ১১ এবং আর ১১ প্লাস-এর আপগ্রেডেট মডেল।

সবথেকে উল্লেখযোগ্য বিষয় হলো, ফোনের সামনে ১৬:৯ ডিসপ্লের বদলে নতুন এই ফোনে আছে ১৮:৯ ডিসপ্লে। এছাড়াও কিছু ছোট আপডেট হয়েছে ক্যামেরা ও ব্যাটারিতে। যদিও প্রসেসার, র‌্যাম, স্টোরেজের মতো হার্ডওয়ার একই আছে।

অপ্পো আর ১১এস
এতে আছে ৬.০১ ইঞ্চি ফুল এইচডি+ রেজ্যুলেশন (২,১৬০x১০৮০পিক্সেলস)। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। ফোনের ভিতরে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর। এছাড়াও রয়েছে ৪জিবি র‌্যাম আর ৬৪জিবি স্টোরেজ। ফোনের ভিতরে রয়েছে ৩২০৫ এমএএইচ ব্যাটারি।

অপ্পো আর১১এস-এ রয়েছে ডুয়াল ক্যামেরা সেট-আপ। প্রাইমারি ক্যামেরাটি ২০এমপি এফ/১.৭, সাথে রয়েছে একটি ১৬এমপি এফ/১.৭ সেকেন্ডারি ক্যামেরা। অপ্পো এফ৫-এর মতোই এই ফোনেও রয়েছে এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তার ফিচার যুক্ত ১৬এমপি সেলফি ক্যামেরা। এই ফোনের অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড নুগেট যা চলে কম্পানির নিজস্ব ইউ আই কালার ওএস ৩.২ এর মাধ্যমে। এছাড়াও ফোনের পিছনে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

অপ্পো আর ১১এস প্লাস
এতে আছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি+ রেজ্যুলিউশান (২,১৬০×১০৮০ পিক্সেলস)। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। ফোনের ভিতরে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর। এছাড়াও রয়েছে ৬জিবি র‌্যাম আর ৬৪জিবি স্টোরেজ। ফোনের ভিতরে রয়েছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনের অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড নুগেট যা চলে কম্পানির নিজস্ব ইউ আই কালার ওএস ৩.২ এর মাধ্যমে। দুটি ফোনেই রয়েছে একই ক্যামেরা। সাথে এই ফোনের পিছনেও রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

23 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here