Oppo নিয়ে এল মধ্যম বাজেটের দুর্দান্ত দুটি স্মার্টফোন

0
769

অপ্পো নিয়ে এল মধ্যম বাজেটের দুর্দান্ত দুটি স্মার্টফোন

 The Smart phone company Oppo. They are launched their new product.
That is, Oppo R11S and Oppo R11S+

অপ্পো সম্প্রতি ভারতে লঞ্চ করেছে অপ্পো এফ ৫। এবার চীনের বাজারে কোম্পানিটি লঞ্চ করলো তাদের নতুন দুটি ফোন অপ্পো আর ১১ এস এবং আর ১১ এস প্লাস।

এই ফোন দুটি এই বছরের শুরুতে লঞ্চ হওয়া আর ১১ এবং আর ১১ প্লাস-এর আপগ্রেডেট মডেল।সবথেকে উল্লেখযোগ্য আপগ্রেড হল ফোনের সামনে ১৬:৯ ডিসপ্লের বদলে নতুন এই ফোনে আছে ১৮:৯ ডিসপ্লে। ফলে অন্য কোম্পানিগুলির সাথে পাল্লা দিতে এবার ছোট বেজেল ফোনের বাজারে নেমে পড়ল এই চিনা স্মার্টফোন কোম্পানিটি। এছাড়াও কিছু ছোট আপডেট হয়েছে ক্যামেরা ও ব্যাটারিতে। যদিও প্রসেসার, র‌্যাম, স্টোরেজের মতো হার্ডওয়ার একই আছে।

আসুন দেখে নেওয়া যাক নতুন এই ফোন দুটোর স্পেসিফিকেশান:

অপ্পো আর১১এস
এতে আছে ৬.০১ ইঞ্চি ফুল এইচডি+ রেজ্যুলেশন (২,১৬০x১০৮০পিক্সেলস)। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। ফোনের ভিতরে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর। এছাড়াও রয়েছে ৪জিবি র‌্যাম আর ৬৪জিবি স্টোরেজ।

ফোনের ভিতরে রয়েছে ৩২০৫ এমএএইচ ব্যাটারি যার জন্য এই ফোনে পাওয়া যাবে দারুন ব্যাটারি ব্যাক-আপ। অপ্পো আর১১এস-এ রয়েছে ডুয়াল ক্যামেরা সেট-আপ। প্রাইমারি ক্যামেরাটি ২০এমপি এফ/১.৭, সাথে রয়েছে একটি ১৬এমপি এফ/১.৭ সেকেন্ডারি ক্যামেরা। অপ্পো এফ৫-এর মতোই এই ফোনেও রয়েছে এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তার ফিচার যুক্ত ১৬এমপি সেলফি ক্যামেরা। এই ফোনের অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড নুগেট যা চলে কম্পানির নিজস্ব ইউ আই কালার ওএস ৩.২ এর মাধ্যমে। এছাড়াও ফোনের পিছনে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

অপ্পো আর ১১এস প্লাস
এতে আছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি+ রেজ্যুলেউশান (২,১৬০×১০৮০ পিক্সেলস)। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। অপ্পো আর ১১এস প্লাস- এর হার্ডওয়ার স্পেসিফিকেশান প্রায় অপ্পো আর ১১এস-এর মতোই। ফোনের ভিতরে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর। এছাড়াও রয়েছে ৬জিবি র‌্যাম আর ৬৪জিবি স্টোরেজ। ফোনের ভিতরে রয়েছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি যার জন্য এই ফোনে পাওয়া যাবে দারুন ব্যাটারি ব্যাক-আপ। এই ফোনের অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড নুগেট যা চলে কম্পানির নিজস্ব ইউ আই কালার ওএস ৩.২ এর মাধ্যমে। দুটি ফোনেই রয়েছে একই ক্যামেরা। সাথে এই ফোনের পিছনেও রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

কত দাম?
অপ্পো আর১১এস পাওয়া যাবে ব্ল্যাক ও শ্যাম্পেন রঙে। ফোনের দাম ২.৯৯৯ ইউয়ান (প্রায় ২৯.৩০০ টাকা)। এছাড়াও আছে একটি লাল রঙের ফোন যার দাম ৩,১৯৯ ইউয়ান (৪০ হাজার টাকা)। অপ্পো আর১১এস প্লাস পাওয়া যাবে শুধুমাত্র কালো ও শ্যাম্পেন রঙে। ফোনের দাম ৩,৬৯৯ ইউয়ান (৪৬ হাজার ৩৪০ টাকা)। চীনের বাজারে অপ্পো আর১১এস-এর বিক্রি শুরু হবে ১০ নভেম্বর থেকে। আর অপ্পো আর১১এস প্লাস পাওয়া যাবে ২৪ নভেম্বর থেকে

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)