সেলফি কিং স্মার্টফোন

10
335

বাজারে এলো ওয়ালটনের ‘সেলফি কিং’। প্রথম দেশীয় ব্র্যান্ড হিসেবে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার এই স্মার্টফোন আনলো ওয়ালটন।
সাম্প্রতিক সময় থেকে দেশের সব ওয়ালটন পস্নাজা ও ব্র্যান্ড আউটলেটে পাওয়া যাচ্ছে ‘জেডএক্স-থ্রি’ মডেলের এই ফোন। যার দাম ধরা হয়েছে ৩৩,৯৯০ টাকা। মেটাল ডিজাইনের সুদৃশ্য ফোনটি মিলছে ধূসর রঙে। ফোরজি সিম ব্যবহারের জন্য এটি একটি আদর্শ হ্যান্ডসেট।

 

 

ওয়ালটনের সেলু্যলার ফোন বিপণন বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, ‘জেডএক্স-থ্রি’ বাজারে আসার আগেই স্মার্টফোনপ্রেমীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। অসংখ্য ক্রেতা ফোনটির প্রি-অর্ডার দিয়েছেন। যারা আগাম ফরমাইশ দিয়েছেন তারা পাচ্ছেন ২ হাজার টাকা ক্যাশব্যাকসহ আকর্ষণীয় উপহার।
ওয়ালটনের সেলু্যলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, নতুন এই ফ্ল্যাগশিপ ফোনের সামনে রয়েছে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা। যে কারণে এর নাম হয়েছে ‘সেলফি কিং’। এটি সেলফিপ্রেমীদের দেবে অভূতপূর্ব অভিজ্ঞতা। এফ ২.০ অ্যাপারচার সাইজের এই ক্যামেরায় ব্যবহৃত হয়েছে ৪ সেলের লাইট সেন্সর প্রযুক্তি। ফলে যে কোনো পরিবেশ ও আলোতে তোলা যাবে নিখুঁত সেলফি। এর পিডিএএফ প্রযুক্তি ০.১ সেকেন্ডেই স্বয়ংক্রিয়ভাবে ক্যামেরার ফোকাস সেট করবে। রয়েছে ‘বোকেহ সেলফি মোড’। যার মাধ্যমে সাবজেক্টকে ফোকাস করে আশপাশের সবকিছুকে বস্নার করে সেলফি তোলা যাবে।
এই ফোনের পেছনে রয়েছে ডুয়াল ক্যামেরা। যার একটিতে আছে ১৩ মেগাপিক্সেল, অন্যটিতে ৫ মেগাপিক্সেল লেন্স। মেইন ক্যামেরা ধারণ করবে ছবির ডিটেইলস। আর সেকেন্ডারি ক্যামেরা ধারণ করবে ছবির ডেপথ-অব-ফিল্ড। যাকে বলা হয় ‘পোর্টরেইট মোড’। ফলে ছবিতে ডিএসএলআরের মতো প্রফেশনাল ব্যাকগ্রাউন্ড ইফেক্ট পাওয়া যাবে। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, এইচডিআর, টাইম ল্যাপস, স্স্নো মোশন, প্যানোরামা, স্মার্ট সিন, নাইট মোড এবং জিফের মতো আকর্ষণীয় মোডে ছবি তোলার সুযোগ থাকছে। ফ্রন্ট কিংবা রিয়ার- উভয় ক্যামেরায় ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে।
‘জেডএক্স-থ্রি’ স্মার্টফোনে রয়েছে ৬ ইঞ্চির আইপিএস প্রযুক্তির ফুল এইচডি ডিসপেস্ন। ফলে বিভিন্ন অ্যাপিস্নকেশন ব্যবহার এবং ভিডিও দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিং হবে আরও প্রাণবন্ত্ম। এর ২.৫ডি কার্ভড গস্নাস ডিসপেস্ন প্যানেল স্ক্রিন টাচ স্বাচ্ছন্দ্য দেবে। আঁচড় ও দাগ থেকে ডিসপেস্নর সুরক্ষায় রয়েছে হাই প্রোটেকটিভ স্ক্র্যাচ প্রম্নভ গস্নাস।
ফ্ল্যাগশিপ ফোনটির উচ্চগতি নিশ্চিত করতে রয়েছে ৬৪-বিট সম্পন্ন ২.৫ গিগাহার্জ গতির কর্টেক্স-এ৫৩ অক্টা কোর প্রসেসর। উন্নতমানের গেমিং ও স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি-টি ৮৮০। রয়েছে থ্রিডি সারাউন্ড সাউন্ড প্রযুক্তি। যাতে মিউজিক হবে আরও সুরেলা ও জীবন্ত্ম।
স্বাচ্ছন্দ্যে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমিং এবং দ্রম্নত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা দিতে রয়েছে ৪ জিবি দ্রম্নতগতির এলপিডিডিআর৪এক্সর্ যাম। আছে ৬৪ গিগাবাইট অভ্যন্ত্মরীণ মেমোরি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত্ম বাড়ানো যাবে। ফলে অনেক বেশি ছবি, ভিডিও, ডকুমেন্টস ইত্যাদি সংরক্ষণ করা যাবে।
জেডএক্স-থ্রির অন্যতম ফিচারের শক্তিশালী ব্যাটারি। ৪ হাজার ৫৫০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপ দেবে। ১৮ ওয়াট আল্ট্রা ফার্স্ট চার্জিং প্রযুক্তি থাকায় খুব কম সময়ে পূর্ণ চার্জ হবে।
দুটি সিম ব্যবহারের সুবিধাসম্পন্ন ফোনটি থ্রিজি, ফোরজি এবং সিডিএমএ নেটওয়ার্ক সমর্থন করে। এটি অ্যান্ড্রয়েড নু্যগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত। ফোনের তথ্য সুরক্ষায় রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আঙুলের ছোঁয়ায় মাত্র ০.২ সেকেন্ডেই ফোনটি আনলক করা যাবে। অনলাইন কেনাকাটা বা অ্যাপ এক্সেসেও ফিঙ্গারপ্রিন্ট কাজ করবে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হিসেবে পাঁচ আঙুল ব্যবহার করা যাবে।
উলেস্নখ্য, দেশের সব ওয়ালটন পস্নাজা ও ব্র্যান্ড আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যাচ্ছে এই ‘সেলফি কিং’সহ ওয়ালটনের যে কোনো মডেলের স্মার্টফোন। রয়েছে ১২ মাসের কিস্ত্মি সুবিধাও।

একনজরে
মডেল: ওয়ালটন প্রিমো জেডএক্স-থ্রি
দাম : ৩৩,৯৯০ টাকা
ডিসপেস্ন : ৬ ইঞ্চি ফুল এইচডি আইপিএস, ২.৫ডি কার্ভড গস্নাস
প্রসেসর : ২.৫ গিগাহার্জ কর্টেক্স-এ৫৩ অক্টাকোর
গ্রাফিক্স: মাল্টি ৮৮০
র্
যাম : ৪ জিবি এলপিডিডিআর৪এক্স
স্টোরেজ : ৬৪ জিবি, মাইক্রো এসডি ২৫৬ জিবি
ফ্রন্ট ক্যামেরা : বিএসআই ২০ মেগাপিক্সেল, এলইডি ফ্ল্যাশ
রিয়ার ক্যামেরা : ডুয়াল বিএসআই ১৩ ও ৫ মেগাপিক্সেল, এলইডি ফ্ল্যাশ
ব্যাটারি : ৪,৫৫০ মিলিঅ্যাম্পিয়ার লি-পলিমার
অপারেটিং সিস্টেম : অ্যান্ড্রয়েড নু্যগাট ৭
অন্যান্য : ফিঙ্গারপ্রিন্ট, আল্ট্রা ফার্স্ট চার্জিং, ইন্টিগ্রেটেড পাওয়ার সেভিং মোড, মাল্টি উইন্ডো, থ্রিডি সারাউন্ড সাউন্ড।

10 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here