দিনে ২৬ হাজারের বেশি গ্রাহক বেড়েছে রবির

9
355

গত এক বছরে প্রচণ্ড গতিতে ছুটছে মোবাইল ফোন অপারেটর রবি।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের প্রতিবেদন বলছে, ২০১৬ সালের অক্টোবর থেকে এ বছরের সেপ্টেম্বর পর্যন্ত অপারেটরটি প্রতিদিন গড়ে ২৬ হাজার ২৯৯টি জন গ্রাহককে তাদের নেটওয়ার্কে যুক্ত করতে পেরেছে।

সম্প্রতি প্রকাশিত প্রতিবেদন অনুসারে রবি গত বারো মাসে ৯৫ লাখ ৯৯ হাজার গ্রাহক বাড়াতে সক্ষম হয়েছে। গ্রাহক বৃদ্ধির হার ৩০ দশমিক ৩৬ শতাংশ। ফলে চলতি বছরের সেপ্টেম্বরের শেষে রবির কার্যকর সংযোগ দাঁড়িয়েছে চার কোটি ১২ লাখ।

গত বছর অক্টোবরের শুরুতে রবি আর এয়ারেটেল মিলে তাদের গ্রাহক ছিল তিন কোটি ১৬ লাখ। এর পরের মাসেই অপারেটর দুটি একীভূত হয়। আর তখন থেকেই তাদের উর্ধ্বমুখী চলার শুরু বলে বলছেন সংশ্লিষ্টরা।

এর মধ্যে কেবল এপ্রিল মাসেই তাদের নেটওয়ার্কে নতুন যুক্ত হয়েছে ১৩ লাখ ২৯ হাজার গ্রাহক। মে মাসে যুক্ত হয়েছিল আরও ১২ লাখ ১৩ হাজার।এতদিন পর্যন্ত নতুন গ্রাহক যোগ করার ক্ষেত্রে গ্রামীণফোনের একক আধিপত্য থাকলেও তার অনেকটাই এই সময়ে খর্ব হয়।

সর্বশেষ ১২ মাসে গ্রামীণফোন যোগ করেছে, ৮৮ লাখ ৬৭ হাজার গ্রাহক। আর বাংলালিংক যোগ করতে পেরেছে ২৯ লাখ আট হাজার। একমাত্র দেশীয় অপারেটর টেলিটক এই সময়ে পেয়েছে মাত্র দুই লাখ ৫২ হাজার নতুন গ্রাহক।

রবির গ্রাহক বৃদ্ধি বিষয়ে বিটিআরসিরই এক কর্মকর্তা বলছেন, একীভূত হওয়ার শুরুর দিকে তারা নানা বিষয়ে খানিকটা চ্যালেঞ্জ পেলেও এখন বেশ গতিতে এগিয়ে যাচ্ছে তারা।

‘এক বছরে কোনো একটি অপারেটর প্রায় এক কোটি গ্রাহক পেয়েছে এমন তথ্য অন্তত আমাদের কাছে নেই।’-বলেন তিনি।

সংশ্লিষ্টরা বলছেন, সাম্প্রতিক সময়ে রবি নানা রকম অফার বিশেষ করে ডেটা অফারের ক্ষেত্রে বৈচিত্র নিয়ে আসায় বাজার তাদের গ্রাহক চাহিদা বৃদ্ধি পেয়েছে, যা তরুণদের মধ্যে বেশি দেখা গেছে।

রবির এই এগিয়ে আসাকে ইতিবাচকভাবেই দেখন তারা। কারণ এর ফলে একচেটিয়া আধিপত্য হতে বাজার মুক্তি পাবে এবং সত্যিকার অর্থে বাজারে বহুমুখী প্রতিযোগিতা তৈরী হবে।

ধন্যবাদ, itdoctor24.com এর সাথেই থাকুন।

9 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here