৬ ডিসেম্বর ডিজিটাল ওয়ার্ল্ডের উদ্বোধন

0
1603

ডিজিটাল ওয়ার্ল্ডের পঞ্চম প্রদর্শনীতে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর শতকোটি টাকার পণ্য ও সেবা বিক্রির সুযোগ সৃষ্টির আশা করছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বিগত বা চতুর্থ ডিজিটাল ওয়ার্ল্ডে স্থানীয় বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠান পণ্য ও সেবা বিক্রির মৌখিক অনুমতি বা কমিটমেন্ট পেয়েছিল প্রায় ৭০ কোটি টাকার বলে জানান তিনি।

ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ আয়োজন নিয়ে গত বৃহস্পতিবার আয়োজিত সংবাদ সম্মেলনে স্থানীয় প্রতিষ্ঠানগুলোর এমন ‘বিজনেস অপরচুনেটি’ তৈরির কথা জানান প্রতিমন্ত্রী। এবার এই সুযোগ আরও বাড়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানের এক প্রশ্নের জবাবে জুনাইদ আহমেদ পলক বলেন, আগে আমরা শুধু পণ্য ও সেবার প্রদর্শনী করা হতো ডিজিটাল ওয়ার্ল্ডের মাধ্যমে। কিন্তু এই কয়েক বছরে এর উদ্দেশ্য বদলাতে শুরু করেছে। এখন ডিজিটাল ওয়ার্ল্ডের উদ্দেশের একটা হচ্ছে বিজনেস অপরচুনেটি তৈরি।

এবারের ডিজিটাল ওয়ার্ল্ডেও বিটুবি, ম্যাস মেকিংসহ অন্যান্য বিষয় থেকে কি পরিমাণ বিজনেস অপরচুনেটি তৈরি হচ্ছে তা সঠিকভাবে নিরুপণ করা হবে।

স্থানীয় ও আন্তর্জাতিক বাজারে দেশের তথ্যপ্রযুক্তির উন্নয়ন ও সক্ষমতা তুলে ধরতে ৬ থেকে ৯ ডিসেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বসছে দেশের সবচেয়ে বড় প্রযুক্তিভিত্তিক প্রদর্শনী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬ ডিসেম্বর ডিজিটাল ওয়ার্ল্ডের উদ্বোধন ঘোষণা করবেন।

ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ আয়োজন করছে তথ্যপ্রযুক্তি বিভাগ। এছাড়াও তথ্যপ্রযুক্তি  বিভাগের সহযোগী হিসেবে থাকছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়ার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্প।

এছাড়াও পার্টনার হিসেবে থাকছে বাক্য, বিসিএস, ই-ক্যাব, বিআইজেএফ, বিবিআইটি, বাংলাদেশ ইনোভেশন ফোরাম এবং সিটিও ফোরাম।

চার দিনের এই প্রদর্শনী চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)