রকেটে চড়ে পৃথিবীর ছবি তুলবেন ৬১ বছর বয়সী মাইক

0
1159

ক্যালিফোর্নিয়ার বাসিন্দা ৬১ বছর বয়সী মাইক হিউজেস হিজবিজবিজের কথা হয়তো অনেকে জানেন না। কিন্তু পৃথিবীর আকার নিয়ে তিনিও চিন্তা-ভাবনা করেছেন এবং সিদ্ধান্তে এসেছেন যে, আমাদের এই গ্রহটা আসলে চ্যাপ্টা! আর সে কথা প্রমাণ করতে ২৫ নভেম্বর তিনি ওড়াবেন তার রকেট।আর ১৮০০ ফুট উপর থেকে ছবি তুলে প্রমাণ করে দেবেন, তার সিদ্ধান্ত অভ্রান্ত।

ভারতীয় সংবাদমাধ্যম এবেলা’য় প্রকাশিত খবর থেকে জানা যায়, প্রতি ঘণ্টায় ৫০০ মাইল বেগে  চলবে তার রকেটটি। তার রকেট তৈরি হয়েছে পরিত্যক্ত যন্ত্রপাতি দিয়ে। ৬১ বছরের মাইক কিন্তু একেবারে আনকোরা নন। এর আগে ২০১৪-তেও তিনি রকেট বানিয়ে উড়েছেন। তবে সেবার রীতিমতো চোট পেয়েছিলেন তিনি। প্রায় ২ সপ্তাহ তিনি ওয়াকারে কাটিয়েছিলেন। সেবার যেপথ পাড়ি দিয়েছিলেন তিনি, এবার তার প্রায় চারগুণ অতিক্রম করতে চলেছেন।

মাইক ২০০২ সালে একটি বিশ্বরেকর্ড গড়েছিলেন।

তবে সেটা রকেট নিয়ে নয়, গাড়ি নিয়ে। সেই গাড়িতে তিনি লম্বা লাফ দিয়ে গিনিস বুকে নাম তুলেছিলেন। মাইকের এই চ্যাপ্টা পৃথিবীর বিশ্বাস কিন্তু আমাদের কেসি পালের মতো (যিনি বিশ্বাস করেন পৃথিবীর চারদিকে ঘোরে সূর্য) একলা নয়। রীতিমতো কমিউনিটি রয়েছে তাদের। সেই ‘ফ্ল্যাট আর্থ কমিউনিটি’-এর বিশ্বাস নাসার বিজ্ঞানীরা ভুল। ভুল বিশ্বের অন্য সব জ্যোতির্বিজ্ঞানী। পৃথিবী মোটেই গোল নয়। সে চ্যাপ্টা। সেই কমিউনিটির লোকেরা তাকে সাহায্য করেছেন রকেটটি তৈরি করতে। 

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)