বাংলাদেশের বাজারে আসছে আইফোন ১০

25
388

আগামী ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে অ্যাপলের আইফোন ১০। বাংলাদেশের দুই মোবাইল অপারেটর গ্রামীণফোন ও রবি দেশের বাজারে নতুন আইফোন বিক্রির কথা জানিয়েছে। গ্রামীণফোন কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ৭ ডিসেম্বর থেকে বাজারে আইফোন ১০ আনছে গ্রামীণফোন। ১ ডিসেম্বর থেকে গ্রাহকেরা গ্রামীণফোন সেন্টার ও গ্রামীণফোন ওয়েবসাইটে ফোনটির আগাম ফরমাশ দিতে পারবেন। রবির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১ ডিসেম্বর থেকে আগাম ফরমাশ নেবে রবি এবং ৭ ডিসেম্বর থেকে আইফোন ১০ বিক্রি শুরু করবে।

গত ১২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এক জমকালো অনুষ্ঠানে আইফোন ৮ ও ৮ প্লাসের পাশাপাশি আইফোন ১০-এর (আইফোন এক্স) ঘোষণা দেয় মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। আইফোনের দশকপূর্তি উপলক্ষে বাজারে ছাড়া ফোনটি তৈরিতে স্টেইনলেস স্টিল ও গ্লাসের সমন্বয় করা হয়েছে। রুপালি (সিলভার) ও ধূসর (গ্রে)—এ দুটি রঙে বাজারে আসবে আইফোন ১০। এতে ৫ দশমিক ৮ ইঞ্চি মাপের সুপার রেটিনা ডিসপ্লে ব্যবহৃত হয়েছে। ফোনটিতে সিরি সফটওয়্যারের বিশেষ ব্যবহার সুবিধা ও ফেস আইডি ফিচার এসেছে। যুক্ত হয়েছে ট্রু ডেপথ ক্যামেরা সিস্টেম। এ১১ বায়োনিক চিপসেট ছাড়াও যুক্ত হয়েছে নিউরাল ইঞ্জিন।

ফোনটিতে ডুয়াল ওআইএসযুক্ত ১২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা আছে। অ্যাপলের দাবি, এর দ্রুত চার্জিং-সুবিধার ব্যাটারি থাকায় আইফোন ৭-এর তুলনায় দুই ঘণ্টা বেশি চার্জ থাকবে। ৬৪ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ সুবিধার দুটি মডেলে বাজারে আসবে আইফোন ১০। এর দাম শুরু হবে ৯৯৯ মার্কিন ডলার থেকে।

25 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here