দেশের ৮২ প্রেক্ষাগৃহে চলছে ‘হালদা'

0
703

বহুল আলোচিত তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ সিনেমাটি মুক্তি পেয়েছে শুক্রবার (১ ডিসেম্বর)। ‘দ্য অভি কথাচিত্র’র পরিবেশনায় ‘হালদা’ সারা দেশের ৮২টি সিনেমা হলে একযোগে মুক্তি দেওয়া হয়। মুক্তির পর ছবিটি ভালোই চলছে বলে প্রাথমিকভাবে জানা যায়।

এ ছবি নিয়ে অনেকের আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। হালদা’য় আবহমান গ্রামীণ জীবনের চিত্র ফুটিয়ে তুলেছেন নির্মাতা তৌকীর আহমেদ। তাছাড়া তৌকীরের পরিচালনায় এর আগে ছবি ও নাটকগুলো তুমুল জনপ্রিয়তা পায়। সেই দিক থেকেও তার ছবি দেখতে যথেষ্ট আগ্রহ রয়েছে দর্শকদের।

এর আগে তৌকীর পরিচালিত ‘অজ্ঞতানামা’, ২০০৪ সালে স্বাধীনতা যুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘জয়যাত্রা’ সিনেমা ব্যাপক আলোচিত হয়েছে। ২০১৬ সালে ঈদুল আজহার জন্য নির্মাণ করেন বিপাশা হায়াতের রচনায় ‘আহরণ’ এবং তার নিজের রচনায় ‘ইন্দ্রজাল’।

দক্ষিণ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র চট্টগ্রামের হালদা নদী ও এর আশপাশের মানুষের জীবনের সংগ্রামের বিষয়টি হালদায় ফুটিয়ে তোলা হয়েছে। এতে অভিনয় করেছেন, জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মোশাররফ করিম, ফজলুর রহমান বাবু, রুনা খান প্রমুখ।

‘দ্য অভি কথাচিত্র’র কর্ণধার জাহিদ হাসান সাংবাদিকদের জানিয়েছেন, ঢাকার যমুনার ব্লক বাস্টার, বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স, শ্যামলী সিনেমা হল, বলাকা, মধুমিতা, রাজমনি, বিজিবি, আনন্দ, সনি, পূরবী, সেনা অডিটোরিয়াম, রানীমহল, গীত, পূনমসহ দেশের বাছাই করা ৮২টি প্রেক্ষাগৃহে ‘হালদা’ মুক্তি দেওয়া হয়েছে।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)