অফিসে আসছে আলেক্সা

24
381

অ্যামাজনের আলেক্সা এখন বাসা বাড়ির বাইরে কর্মক্ষেত্রেও ব্যবহার করা যাবে। নতুন টুল সম্বলিত এই স্মার্টস্পিকারটির নাম দেওয়া হয়েছে আলেক্সা ফর বিজনেস।

এখন থেকে অ্যামাজনের ইকো স্মার্ট স্পিকার আলেক্সা ব্যবহার করতে পারবেন অফিসের কর্মীরা। অফিসের আলোচনা সভার সময় নির্ধারণ করা, সম্মেলনের জন্য জায়গা ঠিক করা ও অন্যান্য ছোটখাটো কাজে আলেক্সার সহায়তা নিতে পারবেন অফিস কর্মীরা।

লাস ভেগাসে আয়োজিত অ্যামাজনের ওয়েব সার্ভিসের বার্ষিক রি-ইনভেন্ট সম্মেলনে প্রতিষ্ঠানটির চিফ টেকনলোজি অফিসার ওয়ার্নার ভোজেলস আলেক্সা ফর বিজনেস সংস্করণটির ঘোষণা দেন।

ভয়েস অ্যাসিস্ট্যান্টটির জন্য কোম্পানিগুলো চাইলে নতুন অ্যাপও তৈরি করে নিতে পারবে। যেমন যন্ত্রপাতির সমস্যা জানতে ও নতুন সাপ্লাইয়ের অর্ডার দেওয়ার মতো কাজগুলো করার অ্যাপগুলোতে আলক্সা যুক্ত করা যাবে। কোম্পানির নিজস্ব অ্যাপ থাকলে বাসায় বসেই কর্মীরা অফিস ক্যালেন্ডার সম্পর্কে জানতে পারবেন এবং অফিসে না এসেও বৈঠকে অংশ নিতে আলেক্সার সহায়তা নিতে পারবেন।

এখানেই শেষ নয়, আলেক্সা অফিস রুমের তাপমাত্রা বাড়ানো-কমানো ও লাইট অন অফ করার মতো কাজগুলোও করে দেবে।

গুগলের হোমপড বা স্যামসাংয়ের বিক্সবির চেয়ে বাজারে অ্যালেক্সার অবস্থান বেশ শক্ত। ২০১৪ সালে আলেক্সা উন্মোচনের পর এখন পর্যন্ত ১১ মিলিয়ন ইউনিট আলেক্সা বিক্রি করেছে অ্যামাজন।

সূত্রঃ বিবিসি

প্রয়োজনীয় হলে পোস্টটি শেয়ার করুন।
ধন্যবাদ, itdoctor24.com এর সাথেই থাকুন।

24 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here