গ্রাহক পছন্দের সেরা ১০ অ্যান্টিভাইরাস

0
755

চলতি বছরের শীর্ষ ১০ অ্যান্টিভাইরাস পণ্যের তালিকা প্রকাশ করেছে অ্যান্টিভাইরাস টপ টেন নামে একটি ওয়েবসাইট। যাচাই বাছাই ও ইউজারদের রিভিউয়ের ওপরে ভিত্তি করে এ তালিকা তৈরি করেছেন ওয়েবসাইট ব্লগার ন্যাট মার্টিন। তার পরামর্শ অনুযায়ী ২০১৮ সালে কোন অ্যান্টিভাইরাসগুলো কেনা উচিত হবে তা নিয়ে থাকছে আজকের ফিচার।

আল্টিমেট অ্যান্টিভাইরাস

তালিকার শীর্ষে আছে অ্যান্টভাইরাস টোটালএভির আল্টিমেট অ্যান্টিভাইরাস ২০১৮। এর ইউজার রিভিউ ৯ দশমিক ৯। এটি অ্যাডওয়্যার, ম্যালওয়্যার ও ভাইরাস ব্লক করতে সক্ষম। এতে আরও রয়েছে সেইফ ব্রাউজিং টুলস। পণ্যটি ব্যবহার করা খুবই সহজ।

অ্যান্টিভাইরাস প্রো

দ্বিতীয় স্থানে আছে পিসি প্রোটেক্টের পণ্য অ্যান্টিভাইরাস প্রো। এতে রয়েছে স্মার্টফোন ও ট্যাবলেট প্রোটেকশন ও ভাইরাস ব্লকিং প্রযুক্তি। দামে সাশ্রয়ী অ্যান্টিভাইরাসটির রেটি ৯ দশমিক ৬।

ম্যাকাফি

সুনাম কুড়িয়ে ইতোমধ্যে পণ্যটির নির্মাতারা ৩৯ বার পুরস্কার পেয়েছে। এতে রয়েছে ইন্টারনেট সিকিউরিটি ও অ্যাডভান্সড অ্যান্টি স্প্যাম টেকনোলোজি। এর রেটিং ৯ দশমিক ১।

ম্যালওয়্যার বাইটস

বিশেষভাবে এটি শুধু ম্যালওয়ার ঠেকাতে তৈরি। নেটওয়ার্ক ম্যানেজারের সুবিধা সম্বলিত এই পণ্য শুধু পিসিতেই ব্যবহার করা যায়। ইউজার রেটিং ৯।

নরটন

জনপ্রিয় এই ব্র্যান্ড ইতিমধ্যেই প্রায় ১০ লক্ষ ইউনিট অ্যান্টিভাইরাস বিক্রি করেছে। র‍্যানসমওয়্যার ঠেকাতে এতে আছে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা। নরটনের রেটিং ৮ দশমিক ৮।

বুলগার্ড

পণ্যটি ব্যবহার করা খুবই সহজ। এটি কয়েকটি ভাষায় ব্যবহার করা যায়। অ্যান্টি ভাইরাসটি মূলত ভাইরাস ও ম্যালওয়্যার ব্লক করে। কিন্তু পারফর্মেন্স ধীর গতির হওয়ায় এর রেটিং ৮ দশমিক ৮।

এভিজি

এতে রয়েছে অটো-অ্যাক্টিভেটেট স্ক্যানিং। পুরস্কার জয়ী পণ্যটিতে আরও আছে পিসি স্পিড আপ টুলস। এর রিভিউ ৮ দশমিক ৫।

বাইট ডিফেন্ডার

বিশেষভাবে এটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের জন্য তৈরি। এর সবচেয়ে বড় সুবিধা হলো এটি সবগুলো অপারেটিং সিস্টেমেই ব্যবহার করা যায়। র‍্যানসমওয়্যার ঠেকাতে এটি বিশেষভাবে দক্ষ। দাম বেশি হওয়াতে এর রেটিং ৮।

অ্যাভাস্ট

এতে রয়েছে ওয়েবক্যাম প্রোটেকশন ও ডেইলি শিডিউল স্ক্যানিংয়ের সুবিধা। বিনামূল্যে এটি ফ্রিতে ৩০ দিন ট্রায়াল দেওয়া যায়। অ্যাভাস্টের রেটিং ৭ দশমিক ৪।

ইসেট

তালিকার সবশেষে রয়েছে স্লোভাকিয়ার পণ্য ইসেট। এটি ইনস্টল ও অ্যাক্টিভেট করা খুব সহজ। এর রেটিং ৭ দশমিক ৩।

প্রয়োজনীয় হলে পোস্টটি শেয়ার করুন।
ধন্যবাদ, itdoctor24.com এর সাথেই থাকুন।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)