GTA এর গেমসগুলা 1GB এর উপরে তাই এগুলো খেলতে পারতাম না। বেশি এপ্স ইন্সটল করতে পারতাম না। 6.0 এর উপরের ভার্শনের সবাইকে SD CARD নিয়ে ঝামেলা পোহাতে হয়। সহজে External permission নেয় না। SHAREit এ ফাইল আদান প্রদানে Android Folder এর মধ্যে চলে যায়। Es File Explorer pro তে SD কার্ড Permitted হয় না। আজ আমি এই ট্রিক্স এর মাধ্যমে আপনাদের এই সমস্যাবলীর সমাধান দেব।


Android যেহেতু Internal Storage কে প্রাধান্য দিচ্ছে তাহলে SD Card কে Internal বানিয়ে ফেলি। তবে শর্ত আছে এটি কেবল Marshmallow User রা করতে পারবেন রুট ছাড়াই। অন্যরা চেষ্ট করে দেখবেন, আমি দেখিনি। তো চলুন।


প্রথমেই বলে রাখি এ কাজের জন্য আপনাকে SD Card Formatted করতে হবে, তাই Backup নিয়ে নিন। প্রথমে settings থেকে Storage & USB তে যান।


Then Click Set Up


তারপর Use Internal Storage এ ক্লিক করে Next করুন


তারপর Erase & Format এ ক্লিক করুন। তবে হ্যা ব্যকআপ নিয়ে রাখবেন। ফরমাট করলে সব হারিয়ে যাবে । সবাই জানেন তবুও বলে দিচ্ছি।


ফোনে পর্যাপ্ত পরিমান চার্য রাখুন। এ সময় Memory কার্ড কে চাপ, গান শোনা, Ejected করা থেকে বিরত থাকুন।



এর পর Move Now তে ক্লিক করে Next করুন। এখন আপনার ফোন মেমোরির সব ফাইল Memory Card এ চলে আসবে।


পরবর্তি নির্দেশনা অনুসরন করুন এবং হয়ে গেলে Ok তে ক্লিক করুন।



এবার দেখুন ম্যাজিক আপনার SD Card Internal হিসেবে ব্যবহার হচ্ছে । এখানে কোন Internal Storage নেই। আপনার SD Card যত GB হবে ঠিক সেটুকু Internal হবে। এখন আপনি ইচ্ছা মত obb File এবং এপ্স ইন্সটল করতে পারবেন। SD Card এর permission বলে আর কিছু লাগবে না।


আর একটি কথা আপনার Internal Memory বাতাসে হারিয়ে যায় নি, চিন্তা করবেন না। সেটি আছে আপনার Settings এ। চাইলে আবার এটি পরিবর্তন করতে পারবেন। এটি নিয়ে আবার পোষ্ট করব।


পোষ্ট টি কেও কপি করলে অবশ্যই ক্রেডিট দিবেন।


Full Credit:- Naim sdq

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here