বাতাসে উড়ছে পুলিশের গাড়ি (ভিডিও) এ আজব দুনিয়াতে কতকিছু যে দেখতে হবে

0
622

সিনেমায় জেমস বন্ডকে নানা সময় নানা গাড়িতে দেখা যায়। এমনকি উড়ন্ত গাড়িতে উড়তেও দেখা যায় সিনেমাটির নায়ককে। এবার দুবাই পুলিশের সৌজন্যে বাস্তবেই উড়বে গাড়ি। তবে ঠিক অপরাধীদের ধরতে নয়, মূলত ট্রাফিক সামলাতেই এবার উড়ন্ত গাড়িতে বসবে দুবাই পুলিশ।

ল্যাম্বরগিনি পেট্রল কারস, সেলফ ড্রাইভিং রোবট ও অ্যান্ড্রয়েড অফিসারের পর এবার দুবাই পুলিশের হাতে এলো ‘টেক অফ অ্যান্ড ল্যান্ডিং’ এয়ারক্রাফট। সহজে বললে ফ্লাইং মোটরবাইক।

পুলিশের কর্মকর্তারা একে আদর করে ‘স্করপিয়ন’ বলে ডাকছেন। রুশ তথ্য-প্রযুক্তি সংস্থা হোভারসার্ফ এটি তৈরি করেছে। এতে রয়েছে চারটি প্রপেলর, যা একে বাতাসে ভাসিয়ে রাখতে সাহায্য করে। ঘণ্টায় ৪০ মাইল বেগে উড়তে পারে এই নতুন অভিনব যান। বাতাসে ভেসে থাকতে পারে একটানা ২৫ মিনিট। ৬০০ পাউন্ড ওজন বহনে সক্ষম এই যানটি স্বয়ংক্রিয়ভাবেও উড়তে পারে।

কয়েক মাস আগে এটি একটি প্রদর্শনীতে দেখানো হলেও এখন পুরোপুরি অপারেশনাল হয়ে গেছে স্করপিয়ন।

রুশ সংস্থাটির সিইও তার ফেসবুক পেজে জানিয়েছেন, দুবাই পুলিশের সঙ্গে তাদের এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এখন থেকে দুবাই পুলিশকে প্রচুর পরিমাণে এই যান সরবরাহ করা হবে। ‘ট্রন’ নামের একটি জনপ্রিয় হলিউডি সিনেমা যারা দেখেছেন, তাদের কাছে এই নতুন বাইকের গতিবিধি বা কার্যকারিতা খুব একটা অচেনা নয়। সংযুক্ত আরব আমিরশাহীর সবচেয়ে জনপ্রিয় শহর দুবাইতে পুলিশের ভাঁড়াতে রয়েছে এরকমই আরও বহু গাড়ি।

উড়ন্ত গাড়ির ভিডিও :

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)