হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর তথ্য পাবে ফেসবুক

0
412

সেবা পাওয়ার শর্তাবলি বা টার্মস অব সার্ভিস নতুন করে তৈরি করছে মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। বলা হচ্ছে, নতুন শর্তাবলিতে ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য মালিক প্রতিষ্ঠান ফেসবুককে দেওয়ার নিয়ম রয়েছে। এর ফলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর তথ্য চলে যাবে ফেসবুকের হাতে।

গ্যাজেটস নাওয়ের খবরে বলা হয়েছে, নতুন শর্তাবলির বিষয়ে এখনো মুখ খোলেনি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এই অ্যাপ্লিকেশনটি কিনে নিয়েছিল ফেসবুক। এরপর হোয়াটসঅ্যাপের সেবা পাওয়ার শর্তাবলি নতুন করে তৈরির কাজ শুরু হয়। ওই শর্তাবলি অনুযায়ী হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য ফেসবুককে দিতে পারবে। প্রযুক্তি ওয়েবসাইট ওয়েবটেইনফো এ তথ্য নিশ্চিত করেছে। তবে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

ওই নতুন শর্তাবলিতে বলা হয়েছে, ব্যবহারকারী সম্মতি দিলেই ফেসবুক কোম্পানির কাছে তার ব্যক্তিগত তথ্য পাঠানো হবে। শর্তাবলিতে লেখা আছে, ‘হোয়াটসঅ্যাপ ও অন্যান্য ফেসবুক কোম্পানিগুলোর পণ্যের সুরক্ষা, নিরাপত্তা ও বিশুদ্ধতা নিশ্চিত করার লক্ষ্যে ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য ফেসবুক কোম্পানিগুলোর সঙ্গে শেয়ার করা হবে। যতক্ষণ আপনি প্রয়োজনীয় অনুমতি না দেবেন, ততক্ষণ পর্যন্ত হোয়াটসঅ্যাপে আপনি যা শেয়ার করবেন (ফোন নম্বরসহ), সেগুলো ফেসবুক বা ফেসবুকের অন্য কোনো কোম্পানির পণ্যে দেখানো হবে না।’

গ্যাজেটস নাওয়ের খবরে বলা হয়েছে, আরও উন্নত সেবা প্রদানের জন্যই এ পদক্ষেপ নিয়েছে কর্তৃপক্ষ। এই নতুন শর্তাবলির আওতায় হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর প্রোফাইলের নাম, মোবাইল নম্বর, ব্যবহৃত ডিভাইসের বিভিন্ন তথ্য, অবস্থান প্রভৃতি তথ্য শেয়ারের অনুমতি চাওয়া হবে।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)