দশ শহরে ৪০০ টাওয়ারে বাংলালিংকের ফোরজি চালু করেছে

4
316

দেশের আটটি বিভাগ ও দুটি জেলা শহরের ৪০০ টাওয়ারে ফোরজি নেটওয়ার্ক চালু করেছে বাংলালিংক। আর আগামী তিন মাসের মধ্যে সব জেলা শহরগুলোতে ফোরজি নেটওয়ার্ক দেবে অপারেটরটি।

সোমবার রাজধানীর গুলশানে বাংলালিংকের প্রধান কার্যালয় টাইগার্স ডেন-এ অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে অপারেটরটির সিইও এরিক আস এসব তথ্য জানান।

ইতোমধ্যে বাংলালিংকের কয়েক লাখ ফোরজি গ্রাহক হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রতিদিন তাদের ২০ হতে ২৫ হাজার গ্রাহক ফোরজি নেটওয়ার্কে যুক্ত হচ্ছে।

‘আসছে রমজানের আগেই দেশের ৩০ শতাংশ এলাকা তাদের ফোরজি নেটওয়ার্কের আওতায় আসবে। বিভাগীয় শহরগুলোতে ফোরজি সম্প্রসারণের জন্য নিয়ন্ত্রণ সংস্থার যে ৩৬ মাসের সময়সীমা, তা তিন মাসের মধ্যেই পূরণ করে ফেলবে তারা’।

গ্রাহক প্রতি স্পেকট্রাম দিক হতে প্রধান তিনটি অপারেটরের মধ্যে নিজেদের শীর্ষে উল্লেখ করে বাংলালিংক সিইও বলেন, নেটওয়ার্কের ক্ষমতা দ্বিগুণ বৃদ্ধিতে গ্রাহকদের এখন নিরবিচ্ছিন্ন ডিজিটাল সংযোগ প্রদানে সক্ষম বাংলালিংক।

সংবাদ সম্মেলনে এরিক আস বলেন, ‘তারা বলবেন না যে এখনই সব এলাকা কাভার করে ফেলেছেন। তারা পরিকল্পনামাফিক দায়িত্ব নিয়ে নেটওয়ার্ক সক্ষমতা বাড়াচ্ছেন যা গ্রাহকদের নিরবিচ্ছিন্ন ডিজিটাল সংযোগ ও উন্নত কাভারেজের নিয়শ্চতা দেবে।’

নিজেদের ফোরজি সেবা নিয়ে অপারেটরটি বলছে, গ্রাহকরা জিরো-বাফার এইচডি ভিডিও স্ট্রিমিং, এইচডি কোয়ালিটির ভিডিও কলিং, হাই ফিডেলিটি মিউজিক স্ট্রিমিং, অনলাইন গেমিং, সোশ্যাল নেটওয়ার্কিং ও অন্যান্য ইন্টারনেট সেবা স্বাচ্ছন্দ্যে ব্যবহার করতে পারবেন। স্বাস্থ্যসেবা, ভিডিওর মাধ্যমে শিক্ষা গ্রহণ, যোগাযোগ ব্যবস্থা ও অর্থসেবার মান বৃদ্ধি করে দেশের আর্থ-সামাজিক উন্নয়নেও এটি ভূমিকা রাখবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘ চলতি মাসে ৩ হাজার কোটি টাকারও বেশি পরিমাণ অর্থ বিনিয়োগ করেছে বাংলালিংক। বিটিআরসির নিলামে ২১০০ মেগাহার্জ ব্যান্ডের ৫ মেগাহার্জ ও ১৮০০ মেগাহার্জ ব্যান্ডের ৫ দশমিক ৬ মেগাহার্জ স্পেকট্রাম কিনেছে তারা। ফলে বাংলালিংকের মোট স্পেকট্রামের পরিমাণ ৫০ শতাংশেরও বেশি বাড়িয়েছে।’

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স কর্মকর্তা তাইমুর রহমান, চিফ মার্কেটিং অফিসার মাইক মাইকেলসহ অপারেটরটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

ধন্যবাদ, itdoctor24.com এর সাথেই থাকুন।

পোস্টটি প্রয়োজনীয় হলে শেয়ার করুন।

4 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here