ছয় ক্যামেরার ফোন আনলো নকিয়া ৯ পিউরভিউ

1
484

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এইচএমডি গ্লোবাল ঘোষণা দিলো বহুল প্রতিক্ষীত নকিয়া ৯ পিওরভিউ ফোনের।

সব মিলিয়ে ফোনটিতে আছে ৬টি ক্যামেরা। সামনে আছে একটি ২০ মেগাপিক্সেলের ক্যামেরা। পেছনে আছে এফ/১.২ অ্যাপারচারসহ ১২ মেগাপিক্সেলের ৫ টি ক্যামেরা। এর মধ্যে দুটি ক্যামেরা দিয়ে রঙিন ছবি তোলা যাবে। বাকি তিনটি ক্যামেরা দিয়ে তোলা যাবে সাদাকালো ছবি।

মজার ব্যাপার হলো, একটি ক্লিক করার সঙ্গে সঙ্গে পাঁচটি ক্যামেরাই ভিন্ন ভিন্ন এক্সপোজারে ছবি তুলবে। এরপরে সব ছবি একটিতে পরিণত হবে। এতে করে ছবিতে থাকা সূক্ষ্ম সূক্ষ্ম জিনিসও স্পস্টভাবে বোঝা যাবে।

ছবি নিখুঁত করতে ফোনটিতে ইমেজ ম্যানুপুলেশন সফটওয়্যার অ্যাডোবি লাইটরুম প্রিইনস্টল করা থাকবে।

নকিয়া ৯ পিওরভিউ এইচএমডি গ্লোবালের সবচেয়ে হাই এন্ড ফোন। এতে আছে ২কে ওএলইডি প্যানেলের ৫ দশমিক ৯৯ ইঞ্চির ডিসপ্লে। র‍্যাম থাকবে ৬ জিবি এবং স্টোরেজে থাকবে ১২৮ জিবি। ব্যাকআপ দিতে এতে রয়েছে ৩৩২০ এমএএইচ ব্যাটারি। প্রসেসরে থাকবে স্ন্যাপড্রাগন ৮৪৫। তবে এতো সব ফিচারের ভিড়ে বাদ পড়েছে হেডফোন জ্যাক।

আগামী মার্চ থেকে ফোনটি বাজারে পাওয়া যাবে। দেশ ভেদে ফোনটির দাম হবে একেক রকম। যুক্তরাষ্ট্রের বাজারে এর দাম ধরা হয়েছে ৬৯৯ ডলার (৫৮ হাজার টাকা)।

সুত্রঃ  দ্য ভার্জ

ধন্যবাদ, itdoctor24.com এর সাথেই থাকুন।

পোস্টটি প্রয়োজনীয় হলে শেয়ার করুন।

1 COMMENT

  1. […] (function(d, s, id) { var js, fjs = d.getElementsByTagName(s)[0]; if (d.getElementById(id)) return; js = d.createElement(s); js.id = id; js.src = 'https://connect.facebook.net/en_US/sdk/xfbml.customerchat.js#xfbml=1&version=v2.12&autoLogAppEvents=1'; fjs.parentNode.insertBefore(js, fjs); }(document, 'script', 'facebook-jssdk')); Source link […]

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)