বাংলাদেশে অফিস খোলার বিষয়ে গুরুত্ব দেবে ফেইসবুক

0
286

বাংলাদেশে অফিস খোলার বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার কথা জানিয়েছে ফেইসবুক কর্তৃপক্ষ।

মঙ্গলবার স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফেইসবুক প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসে টেলিকমমন্ত্রীর নেতৃত্বাধীন বাংলাদেশী প্রতিনিধি দল।

স্থানীয় সময় বেলা দেড়টায় অনুষ্ঠিত ওই বৈঠকে মন্ত্রী ফেইসবুক প্রতিনিধিদের বলেন, ফেইসবুককে অবশ্যই তার কান্ট্রি অফিস করতে হবে, পয়েন্ট অব কন্টাক্ট বা ফোকাল পয়েন্ট ঠিক করতে হবে।

প্রায় ১ ঘন্টাব্যাপী ওই বৈঠকে অফিস খোলার বিষয়টির সঙ্গে রেসপন্স টাইমের বিষয়ে জোর দেন মন্ত্রী।

‘রেসপন্স টাইমের বিষয়ে ফেইসবুক যে দীর্ঘসূত্রিতা নেয় সেটিকে ইমিডিয়েট রেসপন্স টাইমে আনতে হবে বলে মন্ত্রী বৈঠকে বলেছেন’ জানান নূরুল কবীর।

রেসপন্সের বিষয়ে ফেইসবুক কর্তৃপক্ষকে প্রশ্ন করে মন্ত্রী বলেছেন, ফেইসবুক এখন যে তিন দিন চারদিন লাগায় এই সময়ে দেশে যে সমস্যা হচ্ছে তার দায় কে নেবে ?

মন্ত্রী উল্লেখ করেন, সরকার কখনও চায় না ইন্টারনেট বন্ধ করতে। বাংলাদেশের ৯৫ ভাগ ইন্টারনেট ব্যবহারকারী মোবাইলে। সেক্ষেত্রে টেলিকম ও রেগুলেটরিকেও এ বিষয়টি দেখার জন্য বলা হয়েছে।

অফিস খোলার বিষয়টি গুরুত্বের সঙ্গে নেয়ার কথা উল্লেখ করে বৈঠকে ফেইসবুক কর্মকর্তারা  এটি তাদের দায়িত্বশীল কর্তৃপক্ষকে তারা জানাবে বলে বলেছে।

বৈঠকে ফেইসবুকের পক্ষে উপস্থিত ছিলেন, ফেইসবুকের গ্লোবাল পলিসি সলিউশনের ভাইস প্রেসিডেন্ট রিচার্জ অ্যালান এবং সাউথ এশিয়ার হেড অব পলিসি অশ্বিনি রানা।

বাংলাদেশের পক্ষে টেলিযোগাযোগ মন্ত্রীর নেতৃত্বে বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হকসহ মন্ত্রণালয় ও বিটিআরসির কর্মকর্তারা এর প্রতিনিধি ছিলেন।

ধন্যবাদ, itdoctor24.com এর সাথেই থাকুন।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)