এবার ফেসবুক মেসেঞ্জারে নিয়ে এলো ডার্ক মোড

0
450

এবার ফেসবুক মেসেঞ্জারে নিয়ে এলো ডার্ক মোড । বর্তমানের ডার্ক মোড সব মডার্ন অ্যান্ড্রয়েড অ্যাপসের ট্রেন্ড। প্রায় সব অ্যান্ড্রয়েড অ্যাপেই বর্তমানে বিল্ট ইন ডার্ক মোড/নাইট মোডের অপশন থাকে। তবে স্মার্টফোনের সবথকে জনপ্রিয় মেসেজিং অ্যাপ/চ্যাটিং অ্যাপ, ফেসবুক মেসেঞ্জারে এই ফিচারটি অফিসিয়ালি এভেইলেবল ছিলো না।

তবে ফেসবুক মেসেঞ্জারের সর্বশেষ আপডেটে এই ফিচারটি যুক্ত করা হয়েছে। তবে এই ডার্ক মোড ফিচারটি এখনো মেসেঞ্জারের সেটিংসে এভেইলেবল নয়। পরবর্তী আপডেটে এই ফিচারটি মেসেঞ্জারের সেটিংস থেকেই অ্যাক্টিভ করা সম্ভব হবে। তবে বর্তমানে ইমোজি ব্যাবহার করে একটি ট্রিকের সাহায্যে ফেসবুক মেসেঞ্জারে ডার্ক মোড আপনি ব্যাবহার করতে পারেন। এর জন্য আপনাকে অবশ্যই ফেসবুক মেসেঞ্জারের সর্বশেষ আপডেটটি ব্যাবহার করতে হবে।

ডার্ক মোড অ্যাক্টিভ করার জন্য-

১। আপনার চ্যাট লিস্টের যেকোনো ফ্রেন্ডকে বা নিজের ইনবক্সে () এই ইমোজিটি (Moon Emoji) সেন্ড করুন। শুধুমাত্র ইমোজিটিই সেন্ড করবেন। ইমোজির সাথে এক্সট্রা কোন টেক্সট সেন্ড করবেন না।

২। এরপরে আপনার সেন্ড করা Moon ইমোজিটির ওপরে কয়েকবার ট্যাপ করতে থাকুন। তাহলে আপনি স্ক্রিনের ওপর থেকে নিচের দিকে অনেকগুলো Moon ইমোজি ঝরে পড়তে দেখেবন। এরপরে স্ক্রিনের ওপরে You have found dark mode! এমন একটি মেসেজ দেখতে পাবেন। এরপর সেখান থেকেই এনাবল করতে পারবেন ডার্ক মোড।

৩। এরপর আপনি আপনার প্রোফাইল পিকচারের ওপরে ক্লিক করে মেসেঞ্জার সেটিংসে ঢুকলে সবার ওপরেই দেখতে পাবেন ডার্ক মোড এনাবল এবং ডিজেবল করার অপশন। এটি ব্যাবহার করে নিজের ইচ্ছামত ডার্ক মোড অ্যাক্টিভ করতে পারবেন।

ফেসবুক মেসেঞ্জারে বহু প্রতীক্ষিত ডার্ক মোড ফিচারটি। তবে মেসেঞ্জারের এই ফিচারটি এখনো এক্সপেরিমেন্টাল পর্যায়ে আছে। এইজন্যই ফিচারটি সরাসরি মেসেঞ্জার সেটিংসে দেওয়া হয়নি। তাই ইন্টারফেসের সবজায়গায় পারফেক্টভাবে ডার্ক মোড সাপোর্ট করে না। তবে অধিকাংশ ক্ষেত্রেই পারফেক্টভাবে ডার্ক মোড কাজ করে। মেসেঞ্জারের নেক্সট আপডেটে

 

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)