বার বার চাকরির আবেদন করেও চাকরি না পেলে কী করণীয়?

0
456

বার বার চাকরির আবেদন করেও চাকরি না পেলে কী করণীয়? বাংলাদেশে শিক্ষিত বেকারের সংখ্যা বেশী আর তাই চাকরির বাজারও বেশ চড়া। শিক্ষিতর সংখ্যাটা বেশী হলেও সুশিক্ষিত ব্যক্তিদের অভাব রয়েছে। লক্ষ লক্ষ বেকারের বসবাস এদেশে। চাকরির বাজরে এতটাই প্রতিযোগি তা মাত্র কয়েকটি আবেদন করলেই বোঝা যায়।

বার বার চাকরির আবেদন করে বেশ টাকা পয়সাও খরচ হয়ে থাকে। বারংবার চাকরির আবেদন করলে হতাশ হওয়া খুবই স্বাভাবিক। আত্মবিশ্বাস ও মনোবল হারাতে শুরু করে। আর এই কঠিক পরিস্থিতিকে সামাল দিতে হলে অন্যদের থেকে আলাদা কিছু করতেই হবে। দেখে নিন বার বার চাকরির আবেদন করেও চাকরি না পেলে করণীয় বিষয় সমুহ

আত্মবিশ্বাস ধরে রাখুন :

চাকুরি পেতে হলে একটু কষ্ট পোহাতেই হবে। তবে হতাশ বা আত্মবিশ্বাস হারালে চলবে না। নিজের আত্মবিশ্বাস সবচাইতে মূখ্য বিষয়। চাকরি পাওয়া না পাওয়া সেটা বড় কথা নয় নিয়মিত চাকরি সন্ধান করে যেতেই হবে। প্রচুর আবেদন করতে হবে। আবেদন এর সংখ্যা না গুণে একের পর এক আবেদন করে যেতে হবে। কখন যে সুযোগ দরজায় এসে কড়া নাড়বে কেউ জানে না। আর সেই সুযোগের অপেক্ষায় চোখ-কান খোলা রাখাটাও বেশ জরুরী। বর্তমান যুগ হলো অনলাইনের যুগ। প্রতিনিয়তই চাকুরির খবর পেতে অনলাইন ওয়েবসাইট বা চাকরির খরব বিভিন্ন এপস ব্যবহার করতে পারেন।

প্রস্তুতি বাড়ান একবার আবেদন করার পর যদি চাকরি না হয় তাহলে পরের বারের জন্য দিগুন প্রুস্তুতি নিন । পরার লেখার পাশাপাশি অন্য স্কিল গুলা বাড়ান । যা আপনাকে অন্য সবার থেকে এগিয়ে রাখবে

ভুল খুজে বের করুনঃ একটি ইন্টার্ভিউ এর পরে যদি চাকরি না হয় তাহলে নিজের চোখ বন্ধ করে ভাবুন। ইন্টার ভিউতে আপনি কি কি করেছেন। এবং এর মধ্যে কোন কোন বিষয় গুলা ভুল হয়েছে। পরবর্তীতে সেই সব বিষয়ের পূর্তি খেয়াল রাখুন।জাতে পূর্বের ভুল গুলা আর না হয়।

পুনুরায় চেষ্টা করুনঃ একবারে চাকরি হয় নি মন খারাপ করার কোন বিষয় নেই এখানে। আর যদি মন খারাপ করে বসে থাকেন তাহলে আপনাকে কেউ বাসায় এসে চাকরিটা দিয়ে যাবেনা । তাই পুনুরায় আবার চেষ্টা করুন। আপনার স্বপ্নের চাকরিটা হয়ে যাবে । যদি না হয় আবার চেষ্টা করুন তারপরে ও যদি না হয় তাহলে ও চেষ্টা করতে হবে । এই ভাবে চেষ্টা করতে করতেই আপনার কাছের বন্ধু বা বড় ভাই নিজের কাঙ্খিত চাকরীটি খুজে পেয়েছে।

 

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)