ইংরেজি ভাষা শেখার জন্য ৫ টি সেরা প্রয়োজনীয় অ্যান্ড্রয়েড অ্যাপস।

0
315

ইংরেজি সারা বিশ্ব ব্যাপী বহুল ব্যবহৃত ভাষা । প্রকৃতপক্ষে এটি বিশ্বের অন্যতম জনপ্রিয় ভাষা ও বটে। তাই ইংরেজি ভাষা সবার শেখা উচিত। চেষ্টা এবং প্র্যাকটিস এর মাধ্যমে এই ভাষা সহজেই আয়ত্তে আনা যায় ।  আমরা সকলেই অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করি , এই ফোন দ্বারা অযথা অনেক সময় ও নষ্ট করি। তাই সময় নষ্ট না করে, মোবাইল ফোন দ্বারাই কিছু অ্যান্ড্রয়েড অ্যাপস ব্যবহার করে সহজেই ইংলিশ ভাষা টা শিখে নিতে পারি। আজকের এই পোষ্টে আমরা ৫ টি প্রয়োজনীয় অ্যান্ড্রয়েড অ্যাপস গুলো সম্পর্কে জানবো, যেগুলো অ্যান্ড্রয়েড ফোনে ইন্সটল করার মাধ্যমেই আমাদের ইংরেজি শিখতে সহায়তা করতে পারে ।

 

1: ( ডিউলিঙ্গো ) Duolingo – Learn Languages for Free 

ডিউলিঙ্গো হ’ল  ইংরেজি ভাষার অন্যতম সেরা অ্যাপ এবং ইংলিশ শেখা নতুনদের জন্য অত্যন্ত কার্যকরী।  অ্যাপ্লিকেশনটির গেমিং লার্নিং সিস্টেমটির মাধ্যমে বিশ মিনিট সময় ব্যয় করে আপনাকে দ্রুত ইংরেজি শিখতে সহায়তা করবে। ডিউলিঙ্গো আপনার পাঠকে কাঠামোগত করে দেয় যা আপনাকে একটি বিষয় এবং দক্ষতা পয়েন্টের উপর ভিত্তি করে পাঠ শেষ করার জন্য পুরষ্কারপ্রাপ্ত করবে। সাথে সাথে নতুন নতুন শব্দ শেখাবে।

Download Link 

2 : (মেমরিজ) Memrise Learn Languages Free

মেমরিজ ইংরেজি শেখার জন্য শব্দগুলি মনে রাখার জন্য কিছু সৃজনশীল এবং সহজ উপায় ব্যবহার করে। এই অ্যাপ্লিকেশনের আসল দিক হচ্ছে কার্যকরভাবে ইংরাজী শব্দ শিখিয়ে আপনাদের শব্দভান্ডার সম্প্রসারণে সহায়তা করা। মেমরিজ ইন্টারনেট সংযোগ ছাড়াই শেখা চালিয়ে যাওয়ার জন্য একটি অফলাইন মোডও  ব্যবহার করা যাবে ।

Download Link

3 :(বুসু) Learn Languages – busuu

বুসু আপনাকে যেতে যেতে ইংরেজি ভাষা শিখতে সহায়তা করে এবং পাঠের মানের গ্যারান্টিযুক্ত কারণ এটি সিইএফআর ভাষার কাঠামোর ভিত্তিতে রয়েছে। বিস্তৃত শব্দভাণ্ডার, পাঠের সংলাপ, লেখার অনুশীলন এবং পরীক্ষার মাধ্যমে পাঠের শুরু থেকে শেষ পর্যন্ত খুবই ভালো পদ্ধতি। আপনি যদি আপনার কথ্য ইংরাজিকে আরো উন্নত করতে চান তবে বুসু হ’ল একটি দুর্দান্ত ইংরেজি অ্যাপ্লিকেশন।

Download Link

4 : LearnEnglish Grammar (UK ed.)

ইংরাজী শিখুন ব্যাকরণসহ একটি ইন্টারেক্টিভ অ্যাপ্লিকেশন যা আপনার ব্যাকরণকে উন্নত করতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে। আপনি যদি সত্যই আপনার ইংলিশ ব্যাকরণটিকে বিশদ উপায়ে উন্নত করতে চান তবে এটি একটি দুর্দান্ত ইংলিশ লার্নিং অ্যাপ্লিকেশন যা সমস্ত স্তরের ইংলিশ শিক্ষার্থীদের জন্য প্রতি ২০ টি বিষয় নিয়ে ১২ টি ব্যাকরণের বিষয়গুলিকে কভার করতে সহায়তা করে ।

Download Link 

5 :(বাবেল) Babbel-Learn Languages

বাবেল একটি দুর্দান্ত ভাষার অ্যাপ্লিকেশন, যা ভোকাবুলারিতে জোর দিয়ে থাকে। বাবেল ব্যবহারকারীদের বাক্যাংশগুলি সম্পূর্ণ করে এবং পুনরাবৃত্তি করে একটি ভাষা বুঝতে শিখতে দেয়। অ্যাপটিতে চারটি পৃথক পন্থা রয়েছে – শব্দ শনাক্তকরণ, চিত্রের স্বীকৃতি, বানান এবং শূন্যস্থান পূরণ বাবেল স্পষ্টতই পরিমাণের চেয়ে আপনার শেখার মানের দিকে মনোনিবেশ করে। বাবেল একটি কাস্টম লক্ষ্য সিস্টেমও ব্যবহার করে যা ব্যবহারকারীদের কোনও ভাষা শিখার সাথে সাথে তাদের বেনমার্কগুলি সেট করতে এবং পাশাপাশি তাদের অগ্রগতি পর্যবেক্ষণ করতে দেয়। যদি আপনার লক্ষ্যটি কার্যকরভাবে নতুন শব্দভাণ্ডার শিখতে হয় তবে বাবেল আপনার জন্য অ্যাপ্লিকেশন!

Download Link

ধন্যবাদ, আজকের পোস্টটি এই পর্যন্তই । সর্বোপরি ইংরেজি শিখতে উপরোক্ত আপ্পস গুলো খুবই কার্যকরী । অবসর সময় এই আপ্পস গুলো ব্যবহার করে আপনি দ্রতই ইংরেজি শিখে নিতে পারেন।

আইটিডক্টর২৪.কম রয়েছে আপনাদের পাশে । প্রতিনিয়ত শেয়ার করা হবে নতুন  সব টিপস এন্ড ট্রিক্স। তো আজকের মত আমি এ আই শাওন আহমেদ বিদায় নিচ্ছি দেখা হবে অন্য কোনো পোস্টে নতুন কোনো বিষয় নিয়ে আল্লাহ হাফেজ।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)