প্রথমবারের মতো অ্যাপলের ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা

0
19

আগামী মঙ্গলবার অ্যাপলের কিউপারটিনো হেডকোয়াটারে স্টিভ জবস থিয়েটারে এক বিশেষ ইভেন্টে উন্মোচন করা হবে নতুন তিন আইফোন।

২০১২ সাল থেকেই প্রত্যেক বছরের সেপ্টেম্বরে নতুন আইফোন উন্মোচন করে অ্যাপল। তবে এবার শুধু পণ্য নয় নিজেদের কিছু সেবার ব্যাপারেও ঘোষণা দেবে অ্যাপল।

চলুন তাহলে জেনে নেওয়া যাক আইফোনসহ আর কী কী নিয়ে হাজির হবে অ্যাপল।

আইফোন

এবারের আসরে আইফোন ১১, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স উন্মোচন করবে অ্যাপল।

এবারই প্রথমবারের মতো অ্যাপলের ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। মেইন লেন্সের পাশাপাশি থাকবে আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স।

আইফোনগুলোতে থাকবে রিভার্স ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি। অর্থাৎ আইফোনের উপরে এয়ারপড রাখলেও সেগুলো চার্জ হয়ে যাবে। এছাড়া, উন্নত প্রযুক্তির ফেইস আইডিও দেখা যাবে এবারের আইফোনে।

আইফোন ১০ আর এর উত্তরসূরি আইফোন ১১ আসবে সবুজ ও বেগুনি রঙে।

অ্যাপল ওয়াচ

আইফোন আসবে আর অ্যাপল ওয়াচ আসবে না তা কি হয়? এবার অ্যাপল ওয়াচ ৫ সিরিজ নিয়ে হাজির হবে অ্যাপল।

এর আগে প্রতিবারই অ্যাপল ওয়াচের বডি ছিলো সিরামিকের। এবারই প্রথম অ্যাপল ওয়াচে টিটানিয়ামের বডি যুক্ত করেছে অ্যাপল। সর্বশেষ ওয়াচওএস বেটা ৬ সংস্করণের তথ্য ফাঁস হওয়ায় বিষয়টি সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। এছাড়াও, অ্যাপল ওয়াচ ৫ সিরিজে স্লিপ ট্র্যাকিং ও ইসিজি মোড থাকবে বলে জানা গেছে।

অ্যাপল টিভি প্লাস

বছরের প্রথম দিকে অ্যাপল টিভি প্লাস স্ট্রিমিং সেবা আনার ঘোষণা দেয় অ্যাপল। স্ট্রিমিং সেবাটি পেতে প্রতি মাসে ৯ দশমিক ৯৯ ডলার খরচ পড়বে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। তবে আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে এখনো ঘোষণা আসেনি। ধারণা করা হচ্ছে, অ্যাপল টিভি প্লাস নিয়েও ইভেন্টে বিস্তারিত তথ্য দেবে অ্যাপল।

এছাড়াও, ইভেন্টে অরিজিনাল কনটেন্টগুলোর ট্রেইলার উন্মোচন করতে পারে অ্যাপল।

আইওএস ১৩

গত জুনে ডেভেলপারদের জন্য উন্মুক্ত করা হয় আইওএস ১৩। জুলাইয়ে এর বেটা সংস্করণটি উন্মোচন করে অ্যাপল। এতোদিন ধরে ব্যবহারকারীদের ফিডব্যাক নেয় অ্যাপল।

ইভেন্টে আইওএস ১৩ এর মূল সংস্করণটি উন্মুক্ত করবে অ্যাপল। ধারণা করা হচ্ছে, আপডেটটি আইওএস ব্যবহারকারীদের কাছে পৌঁছানো শুরু করবে ১৭ সেপ্টেম্বর থেকে।

নতুন আইওএস ১৩ সংস্করণটিতে ডার্ক মোড, পারফরমেন্স আপগ্রেড, ম্যাসেজ, মেইল, নোটস, রিমাইন্ডার আপগ্রেড ও স্ট্রিটভিউ ফিচার থাকবে।

ম্যাকবুক, ম্যাক প্রো ও আইপ্যাড

অ্যাপল এবার ১৬ ইঞ্চির ম্যাকবুক প্রো ল্যাপটপ আনবে বলে ধারণা করা হচ্ছে। এছাড়াও, আইপ্যাডের দুটি সংস্করণ আনার কথা রয়েছে তাদের।

গত জুনে ৬ হাজার ডলারের ম্যাক প্রো কম্পিউটার উন্মোচন করে অ্যাপল। ম্যাক প্রো কবে নাগাদ বাজারে আসবে সে বিষয়েও ঘোষণা দিতে পারে টেক জায়ান্টটি।

ধন্যবাদ, এর সাথেই থাকুন।
পোস্টটি প্রয়োজনীয় হলে শেয়ার করুন।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)