আসসালামুয়ালাইকুম,


পোস্টটি একটু স্পেশাল হবে তাই ধৈর্য্য সহকারে একটু পড়ার চেষ্টা করবেন, অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে স্লো মোশন ভিডিও করা কিন্তু একটা আকর্ষণীয় ফিচারস বলতে পারেন। যদিও এখনকার যেসব ফোন আপনি মার্কেটে পাবেন তার প্রায়ই এসব ফিচার দেয়া থাকে।

স্লো মোশন কি স্লো মোশন হচ্ছে কোন একটি ভিডিও ফুটেজ এর অংশ ধীরে ধীরে দেখায়। তবে এই ফিচারটি বেশিরভাগ ফ্লাগশিপ ফোনেই দেখে থাকি কিন্তু একটি লো বা মিড রেঞ্জের কিন্তু খুব একটা লক্ষ্য করা যাচ্ছে না। কিন্তু আপনি চাইলেই খুব সহজেই আপনার হাতে থাকা লো বাজেটের ফোনটিতেই স্লো মোশন ভিডিও রেকর্ড করতে পারেন। তো চলুন জেনে নিই কিভাবে করবেন।


যেভাবে স্লো মোশন ভিডিও রেকর্ড করবেন।
যদিও এই কাজটি করার জন্য প্লে স্টোরে অনেকে অ্যাপ ই পাওয়া যায় তবে তার মধ্যে আমার দেখা সেরা অ্যাপ হচ্ছে Slow motion Video Fx যার সাইজ মাত্র ৩৬ এমবি কাছে।

১. প্রথমে আপনাকে আপনার ফোনের মধ্যে থাকা প্লে স্টোর এর মধ্যে দিতে হবে এবং সার্চ বাটনে ক্লিক করে Slow motion Video Fx লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। আর সমস্যা হলে এখানে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন।

২. ডাউনলোড করা হয়ে গেলে অ্যাপটি অটোমেটিক্যালি ইন্সটল হয়ে যাবে তারপর ওপেন করবেন।
৩. এবার অবশ্যই Choose Movie/ record movie অপশনটি বেছে নিবেন।
৪. এবার ক্যামেরা ওপেন করুন এবং ভিডিও বেছে নিবেন।
৫.এবার ভিডিওর শুরু ও শেষ ফ্রেম বেছে নিবেন।
৬. ফ্রেম ঠিক করার জন্য নীচে দেওয়া স্লাইডার ব্যবহার করুন।
৭ . এবার স্টার্ট বাটনে ক্লিক করে ফিল্টার বেছে নিন।
৮ . এখানে আপনি যেমন খুশী স্পিড ঠিক করে নিতে পারেন।

১০ . স্পিড ঠিক করার পর স্টার্ট প্রসেসে ক্লিক করলেই আপনার ভিডিও একদম রেডি। এই পোস্টটি আপনার যদি ভালো লাগে তাহলে শেয়ার করবেন এবং কমেন্ট বক্সে আপনার মূল্যবান মন্তব্য করবেন।

পাবজির রয়েল পাস এবং গুগোল গিফট কার্ড এর জন্য যোগাযোগ করুন : ০১৩১৬৯২৫৩২২ অথবা ০১৯৯৮৮১২৯৩৫ এই নাম্বারে।
আজকের মতো এই পর্যন্তই ছিল দেখা হচ্ছে নতুন পোষ্টে ততক্ষণ পর্যন্ত ভালো থাকবেন ধন্যবাদ।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)