আপনার পুরোনো স্মৃতি মনে করিয়ে দেয়ার দায়িত্ব নিল গুগল ফটোস

0
123

পুরোনো স্মৃতিকে মনে করিয়ে দেয়ার জন্য গুগল ফটোস তাদের এ্যাপে যোগ করেছে memories ফিচার। এই ফিচারের মাধ্যমে আপনার হারানো দিনগুলোর বিশেষ মুহূর্তগুলো মনে করিয়ে দিবে গুগল ফটোস।

আস সালামু আলাইকুম, আশা করি সবাই ভাল আছেন। অনেক দিন পর ফিরে এলাম আপনাদের মাঝে। আশা করি আগের মতই এখন আমার নিয়মিত পোষ্ট পাবেন। তাই নিয়মিত আমাদের ওয়েবসাইটে চোখ রাখার অনুরোধ রইলো। আজকে আমি আলোচনা করতে এসেছি গুগল ফটোসের নতুন ফিচার মেমরিস নিয়ে।

বর্তমান সময়ে ছবি তোলা আমাদের আর ফ্যাশন নয়, অভ্যাসে পরিণত হয়েছে। জীবনের খুঁটিনাটি সব বিষয় থেকে শুরু করে কাউকে হত্যা করা হলেও আমরা এখন ক্যামেরা নিয়ে ব্যস্ত থাকি। জীবনের বিভিন্ন সুখের ও দুঃখের সব স্মৃতি আমরা এখন মোবাইলের ক্যামেরায় বন্দি করে রাখতে চাই। উদ্দেশ্য কি? উদ্দেশ্য একটাই ভবিষ্যতে এগুলোকে মনে রাখা। একটু আনন্দ পাওয়া।

তাই আমি মনে করি গুগল ফটোসের  এই ফিচারটি অনেকের জন্য খুবই উপকারী। তবে যারা ছ্যাকা খেয়েছেন। পুরোনো অতীতকে ভুলে যেতে চান তাদের জন্য একটু কষ্টের।হা হা হা।  কারণ আপনার অনিচ্ছা সত্বেও এমন সব মূহুর্তের ছবি আপনার সামনে নিয়ে আসবে যা আপনাকে আপনার অতীতে ফিরিয়ে নিয়ে যাবে। ভুলে যেতে চাইলেও ভুলতে দিবে না গুগল ফটোস।

তবে অনেক পুরাতন স্মৃতি আমাদের আছে যা আমাদের অবসরে আমাদেরকে আনন্দ দিয়ে যায়। আশা করি এই ফিচারটি সে ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে।

কিভাবে গুগল ফটোসের মেমরিস ব্যবহার করবেন?

গুগল memories শব্দটি দিয়ে নতুন ফিরারটিকে প্রকাশ করেছে। যেটি গুগল ফটোসের প্রথম পেইজে সার্চের পরেই দেখতে পাবেন । আপনার তথ্যগুলো প্রাইভেটলি প্রসেস করে আপনার সামনে নিয়ে আসবে। নিয়ে যাবে পুরোনো স্মৃতিতে।

গুগল এই ফিচার নিয়ে যেই টুইটটি করেছে তা হুবুহু নিচে তুলে ধরা হল।

 

 
তো আর দেরি নয়। আজ থেকে উপভোগ করুন গুগল ফটোসের মেমোরিস ফিচার আর চলে যান আপনার সোনালী অতিতে।
ধন্যবাদ কষ্ট করে পড়ার জন্য। প্রযুক্তি বিষয়ের যেকোনো আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।
ফেসবুকে আমি

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)