এসএমএস থেকে বদলে এখন নতুন আরসিএস পদ্ধতি

0
146

যুক্তরাষ্ট্রের চারটি টেলিকম কোম্পানি টেক্সট ম্যাসেজিংয়ের জন্য শর্ট এমএমএস সার্ভিসের (এসএমএস) বদলে রিচ কমিউনিকেশন সার্ভিস (আরসিএস) ব্যবহারে সম্মত হয়েছে।

এক যৌথ বিবৃতিতে টেলিকম কোম্পানি এটিএন্ডটি, ভেরিজন, টি মোবাইল ও স্প্রিন্ট আগামী বছর থেকে আরসিএস প্রযুক্তি ব্যবহারের কথা জানিয়েছে।

আগামী প্রজন্মের ম্যাসেজিং স্ট্যান্ডার্ড আরসিএস চালু হলে ইনস্ট্যান্ট ম্যাসেজিংয়ের মতো সুবিধা পাওয়া যাবে। ফেইসবুক ম্যাসেঞ্জারে, হোয়াটসঅ্যাপে ও আইম্যাসেজের মতো গ্রুপ চ্যাট, হাই রেজুলেশনের ছবি ও অডিও ভিডিও পাঠানো যাবে। কেউ আপনার পাঠানো ম্যাসেজের রিপ্লাই দিচ্ছে কিনা সেটাও তাৎক্ষণিকভাবে জানা যাবে। একটি টেক্সট ম্যাসেজ আর ১৬০ বর্ণে সীমাবদ্ধ থাকবে না।

তবে এই ইউনিভার্সাল টেক্সটিং প্ল্যাটফর্মটি ব্যবহারের সমস্যাও আছে। এই প্ল্যাটফর্মে পাঠানো ম্যাসেজগুলো এনক্রিপ্টেড হবে না। ব্যক্তিগত নিরাপত্তা নিয়ে যারা বেশি চিন্তিত তারা এনক্রিপ্টেড ম্যাসেজের নিশ্চয়তা পেতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারেন।

চার টেলিকম কোম্পানি আরসিএস সেবা দেবে ক্রস ক্যারিয়ার ম্যাসেজিং ইনিশিয়েটিভের মাধ্যমে। আরসিএস সর্বপ্রথম ব্যবহার করা যাবে অ্যান্ড্রয়েড মোবাইলে। আইফোনে আরসিএস ব্যবহার করা যাবে কিনা তা নির্ভর করছে অ্যাপেলের ওপর। আরসিএসের বিষয়ে তারা এখনও কিছু জানায়নি।

সূত্রঃ জেডডিনেট

ধন্যবাদ, itdoctor24.com এর সাথেই থাকুন।

পোস্টটি প্রয়োজনীয় হলে শেয়ার করুন।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)