টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া ম্যাচের আগে বোলিংয়ে নিষিদ্ধ তাসকিন-সানি

0
367

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া ম্যাচের আগে বড় এক ধাক্কা খেয়েছে বাংলাদেশ। অ্যাকশন অবৈধ প্রমাণিত হওয়ায় আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ করা হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের একমাত্র বিশেষজ্ঞ স্পিনার আরাফাত সানি ও পেসার তাসকিন আহমেদকে।

 

শনিবার বিকালে আইসিসি দুই বোলারকে সাময়িক নিষিদ্ধ করার কথা জানায়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বেশিরভাগ ডেলিভারিতে সানির কনুই সর্বোচ্চ সীমা ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায়। আর তাসকিনের সব ডেলিভারি বৈধ ছিল না।

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়াও সঙ্গে সদস্য দেশগুলোর ঘরোয়া ক্রিকেটে বল করতে পারবেন না সানি-তাসকিন। তবে বিসিবির অনুমোদন নিয়ে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে বল করতে পারবেন তারা।

সানির জায়গায় দলে এসেছেন আরেক বাঁহাতি স্পিনার সাকলাইন সজীব। তাসকিনের জায়গায় দলে এসেছেন অফ স্পিন অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী।

 

 

 

 

 

গত ৯ মার্চ নেদারল্যান্ডসের বিপক্ষে বাংলাদেশের প্রথম রাউন্ডের ম্যাচে সানি ও তাসকিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠে। ১২ মার্চ ধর্মশালা থেকে চেন্নাইয়ে গিয়ে পরীক্ষা দেন তিনি। পরে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানান, পরীক্ষার পর নিজেকে নিয়ে বেশ আত্মবিশ্বাসী এই বাঁহাতি স্পিনার।তাসকিনের অ্যাকশন নিয়ে কোনো সংশয় নেই বলে দাবি করেছিলেন পেস বোলিং কোচ হিথ স্ট্রিক।

আগামী সোমবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অস্ট্রেলিয়া ও বুধবার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here