যে কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে আজ খেলতে পারলোনা তামিম ইকবাল!

0
238

অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে দুই দিন আগেই বিশাল ধাক্কা খেয়েছিল বাংলাদেশ। অবৈধ বোলিং অ্যাকশনের কারণে নিষেধাজ্ঞার কবলে পড়েন দেশ সেরা দুই বোলার তাসকিন আহমেদ ও আরাফাত সানি। দুই মূল বোলারকে হারিয়ে পুরো বাংলাদেশ এমনিতেই ছিল শোকাহত। এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে বেঙ্গালুরুতে আজ বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি হয় বাংলাদেশ। এই ম্যাচটি দুই দলের জন্য খুব গুরুত্বপূর্ণ।

কারন নিজেদের প্রথম ম্যাচে দুই দলই হেরেছে। পাকিস্তানের বিপক্ষে হার দিয়ে বাংলাদেশ চলমান বিশ্বকাপ মিশন শুরু করেছে। অপরদিকে অস্ট্রেলিয়াও নিউজিল্যান্ডের কাছে হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে। তাই এই আসরে টিকে থাকতে দুই দলেরই লক্ষ্য জয় তুলে নেওয়া।

এমন সমিকরনে মাঠে নামের আগেই কিনা আরেকটি বড় ধাক্কা খেল লাল-সুবজ জার্সিধারীরা। টসের সময় মাশরাফি জানান অসুস্থতার কারণে খেলতে পারছেন না তামিম ইকবাল। কিছু্ক্ষণ পরই জানা গেল পেটের পীড়ার কারণে তামিম ইকবাল আজ একাদশে নেই। ম্যাচের আগ মুহুর্তে তামিম ইকবালকে সরিয়ে নেয় টিম ম্যানেজম্যান্ট। তবে পেটের পীড়া গতকাল থেকেই অনুভব করছিলেন তামিম। তবুও আজ খেলে যেতে চেয়েছিলেন।

কিন্তু শেষ মুহুর্তে পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় দলের সবচেয়ে ইনফর্ম ব্যাটসম্যানকে ছাড়াই মাঠে নামার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তামিমের পরিবর্তে আজ সৌম্যর সঙ্গে ওপেনিংয়ে আছেন মোহাম্মদ মিথুন। এদিকে তাসকিন আহমেদ ও আরাফাত সানীর পরিবর্তে খেলছেন শুভাগত হোম ও সাকলায়েন সজীব।ইনজুরি কাটিয়ে ফিরেছেন মুস্তাফিজুর রহমানও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here