নিয়ে নিন এন্ড্রোয়েড জন্য 17 টি প্রয়জনীয় রূট অ্যাপ নিন রুট করার আসল মজা

0
307

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি ভালোই আছেন। আমি আপনাদের দোয়া ভাল আছি।

আপনার ফোন রুট করেছেন ? কিন্তু কোন লাভ হল না? দেখুন তাহলে রুট করার মজা।

আমরা সাধারনত ফোন রুট করি কিছু ভাল পার্ফরমেন্স পাবো এই আশায়। কিন্তু রুটের লাভ আমরা পাবো তখনই যখন আমরা কিছু অ্যাপ ইউস করবো।

আজ আমি আপনাদের জন্য নিয়ে এলাম কয়েকটি রুট অ্যাপ যা আপনাদের ফোন রুট করাকে সার্থক করে তুলবে। তাহলে দেখে নিন কি কি আছে আজ

১। Boot Animations

এটা আপনার ফোনের বুট এনিমেশন চেঞ্জ করতে পারবে। তাছারা এই অ্যাপ এ অনেক বুট এনিমেশন আছে, যা থেকে আপনার পছন্দ মত একটা চুজ করতে পারবেন।

২।Amplify Battery Extender:

এটা ব্যাটারী সেভ করার অসাধারন অ্যাপ। এটা দিয়ে কি পরিমান ব্যাটারী সেভ করা যায় না দেখলে বিশ্বাস হবে না।

ডাউনলোড করুন এখান থেকে

৩। Kernel Adiutor (ROOT)ঃ এটা রুট সেটের জন্য দারুন অ্যাপ। এটা CPU GPU ইত্যাদি নিয়ন্ত্রন করে সেটের স্পীড বাড়ায়। ফলে নেট ব্রাউজার, অ্যাপ, গেম ইত্যাদি খুব ফাস্ট কাজ করে। ফলে রূট সেটের জন্য দারুন অ্যাপ হিসেবে এটা পরিচিত।

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

2016-01-13_224039

৪।BusyBoxঃ

BusyBox আপনার এন্ড্রয়েড ফোনের অনেক Linux commands আনলক করে দেবে। ফলে অনেক রুট অ্যাপ আপনার ফোনে সাপর্ট করার জন্য এই অ্যাপ অনেক জরুরী। এটা নিজে নিজেই নির্ধারন করবে আপনার ফোনে কোন রুট সুবিধা উপযুক্ত।  better control and CPU management এর জন্য দারুন অ্যাপ। তাই যাদের রুট আছে আর এর সুবিধা চান তাদের এটা অতি প্রয়োজনিয়।

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

৫। AZ Screen Recorder

AZ Screen Recorder সম্পর্কে আর কি বল্বো। এটা নিয়েই আমার আলাদা একটা টিউন আছে। আপনার ফুল স্ক্রীনে যা যা আছে তা রেকর্ড করার জন্য দারুন অ্যাপ এটা।

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

6.SuperSU:এটা আপনার রূট করার পর পাওয়া SuperSU

এর থেকে অনেক বেশী কাজ করবে।

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

7.Titanium Backup:খু গুরুত্বপুর্ন অ্যাপ। আপনার ফোনের সব কিছু ব্যাক আপ করতে পারবেন যা পর্বতি তে আগের মত করে দেবে

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

৮.Flashify ঃ এর মাদ্ধমে আপনারা আপনাদের ফোনে কাস্টম রোম ইন্সটল করতে পারবেন। সাথে আরও অনেক কিছু করতে পারবেন। সাথে আপনার ফোন এর ফুল ব্যাক আপ করতে পারেন।

এটা খু এফেক্টীভ এবং সহজে ব্যবহারযোগ্য

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

৯.Full!Screen: এটার দ্বরা আপনারা আপনার ফোনের ফুল স্ক্রীন ইউস করতে পারবেন। এটা আপমার সফট কি এবং notification bar কে হাইড করে এবং ইচ্ছা মত যেখা ইচ্ছা সেখানে সফট কি স্থাপন করতে পারবেন । সাথে  notification bar কাস্টমাইজ করতে পারবেন

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

১০.GMD Auto Hide Soft Keys:এটাও ফুল স্ক্রীন এর মত এবং দেখুন আপনার কোনটা ভাল লাগে। দুইটার ই আলাদা আলাদা ফিচার

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

১১.Greenify: রুট করার সবথেকে বড় উপকার হল এই অ্যাপ। এটি আপনার battery  সহজে চার্জ হতেই দেবে না। ব্যাটারি কম যাবার আসল স্বাদ এই অ্যাপ যা শুধু রূট করলেই বুঝবেন।

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

১২। Device Control:  আপনি CPU ও GPU ফ্রিকোয়েন্সি, কম্পন শক্তি, তাপমাত্রা, ভোল্টেজ নিয়ন্ত্রণ, এবং কার্নেল সহ এই অ্যাপ্লিকেশন দিয়ে সব ধরণের সেটিংস বদলাতে পারেন. আরও আছে অ্যাপ্লিকেশন ব্যবস্থাপনা সমর্থন এমনকি একটি অটোমেশন বৈশিষ্ট্য, এবং সিস্টেম কনফিগারেশন এডিটর সব বিল্ট ইন ফাইল একটি সম্ভাব্য শক্তিশালী অ্যাপ্লিকেশন.

ডাউনলোড করুন এখান থেকে

১৩।System App Remover: যারা রুট করতে চান সর্বপ্রথম সিস্টেম অ্যাপ রিমুভ করতে চান েবং bloatware থেকে নিজেদের মুক্ত করা এবং এই অ্যাপ্লিকেশন দিয়ে আপনি সবকিছু আনইনস্টল করতে পারেন. তাদের পুনরায় সংগঠিত, একযোগে একাধিক অ্যাপ্লিকেশান আনইনস্টল করতে পারেন. এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার আনিন্সটল করা অ্যাপ এর ব্যাক আপ করে রাখে বলে আপনি এটা ট্রাই করতে পারেন

ডাউনলোড করুন এখান থেকে

১৪। System Tuner: আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে ঠিক কি ঘটছে বিশ্লেষণ এবং এই অ্যাপ্লিকেশন এর সঙ্গে সুর মিলিয়ে এর কর্মক্ষমতা tweaks করতে পারেন। tweak CPU settings, kill background processes and apps, backup and restore apps and their settings, tweak cache and memory settings করতে পারেন এওবং তাদের সেটিংস পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারেন কিন্তু আপনি পরিবর্তন করে শুরু করার আগে কিছু সাবধানতা অবলম্বন করতে পারেন.

ডাউনলোড করুন এখান থেকে

১৫। adblock root app: সেট এর ব্রাউজার থেকে শুরু করে সব এড অফ করে। দারুন কাজের অ্যাপ

ডাউনলোড করুন এখান থেকে

১৬।.Quick Boot (Reboot):এটার নাম দেখেই বুজতেছেন এর কাজ কি। এটা তারাতারি বূট মানে রিস্টার্ট করতে পারে এবং সহজে ডাটা সেভ করে ফোন রিস্টার্ট করে

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)