অনভিজ্ঞ সামীম পেলেন ইসলামী ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্টের দায়িত্ব

9
409

ঢাকা : ব্যাংকিং বিষয়ে ন্যুনতম অভিজ্ঞতা বা শিক্ষাগত যোগ্যতা না থাকা সত্ত্বেও ইসলামী ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্টের দায়িত্ব পেলেন সামীম আফজাল। তাকে চেয়ারম্যান করে ব্যাংকটির রিস্ক ম্যানেজমেন্ট কমিটি পুনর্গঠন করা হয়েছে। সম্প্রতি যাকে পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে ইসলামী ব্যাংক। একইসঙ্গে ব্যাংকে যোগ দেওয়া নতুন ৪ পরিচালককে চারটি কমিটির চেয়ারম্যান করা হয়েছে।

বৃহস্পতিবার ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এটিই ছিল সরকারের ইঙ্গিতে সদ্য নিয়োগ পাওয়া চার পরিচালকের প্রথম সভা।

ব্যাংকিং খাতের সবচেয়ে স্পর্শকাতর ও কোর ব্যাংকিংয়ের জায়গাটি হল রিস্ক ম্যানেজমেন্ট। ব্যাংকের আর্থিক স্বাস্থ্য নির্ভর করে এই বিভাগের দক্ষতার ওপর। আগের কমিটিতে বিভাগটির চেয়ারম্যান ছিলেন একজন চার্টাড অ্যাকাউন্টেড। যার আর্থিক হিসাব ও ব্যবস্থাপনায় ছিল দীর্ঘ দশ বছরের বাস্তব অভিজ্ঞতা। তিনি অস্ট্রেলিয়া ও বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশুনা করেছেন।

এখন এ দায়িত্ব দেওয়া হল ইসলামীক ফাউন্ডেশনের চেয়ারম্যান সামীম আফজালকে। যিনি একজন সাবেক সরকারি আমলা।

ব্যাংকটি জানায়, ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার বৈঠকের সভাপতিত্ব করেন। আজকের সভায় এম. আযীযুল হককে ব্যাংকের ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়। এছাড়া অধ্যাপক সৈয়দ আহসানুল আলমকে চেয়ারম্যান করে ইসি(এক্সিকিউটিভ) কমিটি, হেলাল আহমেদ চৌধুরীকে চেয়ারম্যান করে অডিট কমিটি এবং সামীম মোহাম্মদ আফজালকে চেয়ারম্যান করে রিস্ক ম্যানেজমেন্ট কমিটির পূণর্গঠন করা হয়।

সভায় উপস্থিত ছিলেন অন্যান্য পরিচালক ও ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক(এমডি) মোহাম্মদ আবদুল মান্নান।

9 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here