পুরুষের যে গুণ সবচেয়ে বেশি আকর্ষণ করে নারীকে

0
258

অনেকেই প্রশ্ন করেন নারীকে আকর্ষণ করার জন্য কোন গুণটি সবচেয়ে বেশি প্রয়োজন। নারী কিংবা পুরুষ উভয়েরই কাউকে পছন্দ করার ক্ষেত্রে কিছু নিজস্ব ধারণা রয়েছে। কাউকে পছন্দ করার ক্ষেত্রে কোন বিষয়গুলো নারী গুরুত্ব দেয়, তা নিয়ে একটি গবেষণা করা হয়েছে। এ গবেষণার ভিত্তিতে  এতে উঠে এসেছে এমন কিছু বিষয়, যা আগে জানা যায়নি। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।
ব্রিটিশ সাইকোলজিক্যাল সোসাইটি সম্প্রতি জানিয়েছে তাদের দৃষ্টিতে নারীর কাছে পুরুষের কোন বিষয়টি সবচেয়ে আকর্ষণীয়। এটি হলো- পুরুষের গল্প বলার ক্ষমতা।
ভালোভাবে গল্প বলার এ গুণটি পুরুষকে নারীর নিকট আকর্ষণীয় করে তোলে। এটি তাদের সঠিক রসবোধের পরিচয় দেয় এবং নারীরা এ কারণে পুরুষের প্রতি আকৃষ্ট হয় বলে মনে করে ব্রিটিশ সাইকোলজিক্যাল সোসাইটি।
এ বিষয়টি অনুসন্ধানের জন্য জন ডনাহু ও মেলানি গ্রিন নামে দুজন গবেষক যথেষ্ট খাটাখাটনি করেছেন। তারা এজন্য ৩৮৮ জন অংশগ্রহণকারীদের ওপর অনুসন্ধান করেন। তাদের সবাই ছিলেন মার্কিন আন্ডারগ্র্যাজুয়েট শিক্ষার্থী।
এ গবেষণার জন্য নারীদের বিভিন্ন ব্যক্তির ছবি ও ছোট জীবন বৃত্তান্ত দেখানো হয় এবং তা থেকে কাদের ভালো লাগে তা জানাতে বলা হয়। তাদের ছবি ও জীবন বৃত্তান্তের পেছনের কাহিনী ছিল মূল কৌশল। এতে তাদের কেমন ধরনের মানুষকে ভালো লাগে, তা জেনে নেওয়া হয়।
বিভিন্ন ধরনের পুরুষের ছবি দেখিয়ে তা থেকে নারীদের দীর্ঘস্থায়ী সঙ্গী হিসেবে কাউকে বেছে নিতে বলা হয়। এতে দেখা যায়, নারীরা গল্প করতে পারদর্শী পুরুষদের পছন্দ করছে।
আদর্শ মানুষ অবশ্য শারীরিকভাবে আকর্ষণীয় এবং গুণবান উভয়ই হতে পারে। কিন্তু নারীরা কোন বিষয়টিকে গুরুত্ব দেয়, তা দেখাও ছিল গবেষকদের উদ্দেশ্য। এতে দেখা যায়, শারীরিক আকর্ষণের তুলনায় ভালো রসবোধ রয়েছে এবং দারুণ গল্প করতে পারে এমন পুরুষদের শেষ পর্যন্ত বেছে নেয়।
এ বিষয়ে মনোবিদ সন্দ্বীপ বোহরা বলেন, ‘যোগাযোগ হলো সম্পর্ক গড়ার চাবিকাঠি। নারীরা তাদের আবেগ প্রকাশ করার জন্য কথাবার্তা ব্যবহার করে। আর তারা যদি কোনো পুরুষের দেখা পায়, যে কথাবার্তা বলতে পারে, তাকে বেশি আকর্ষণীয় বলেই মনে হয়। তার সঙ্গে আরও ভালোভাবে যোগাযোগের বিষয়টি তখন আগ্রহের বিষয় হয়ে দাঁড়ায়।’
গবেষকরা অবশ্য জানিয়েছেন, আরও অনেক বিষয় রয়েছে, যা একজন নারীকে পুরুষের প্রতি আকৃষ্ট করতে পারে। তবে তাদের মাঝে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বিষয় হলো গল্প বলার ক্ষমতা।

 

যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই comment করতে ভুলবেন না। আর হে আপনাদের comment আমাদের পরবর্তী টিউন করার প্রেরণা যোগাবে।

সবাই ভালো থাকুন,সুস্থ থাকুন,TrickBDNo1.com এর সাথেই থাকুন।

আমি

           আব্দুল্লাহ আল জোবায়ের সাকিব

 আবার আসিবো ফিরে

   Trickbdno1.com এ নতুন টিউনে এ আপনাদেরই ভিরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here