অবসর ভেঙে মেসিকে আবারো মাঠে দেখতে চান জাতিসংঘ মহাসচিব

0
241

স্পোর্টস আপডেট ডেস্ক – সমগ্র বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা মেসির অগণিত ভক্ত, দেশ-বিদেশের প্রাক্তন ও বর্তমান কিংবদন্তি ফুটবলার, আর্জেন্টিনার প্রেসিডেন্টের পর এবার জাতিসংঘ মহাসচিব বান কি মুন ফুটবলের ক্ষুদে জাদুকরকে অবসর ভেঙে আন্তর্জাতিক আসরে ফিরে আসার আবেদন করলেন।

 

তিনি বলেন, ‘আমি মেসির খেলা খুব পছন্দ করি। আমি ওকে মাঠে ফেরার জন্য বলেছি। ওর অবসরের বিষয়ে জানতে পেরে আমার মন খারাপ লাগছে।’

 

টিভির পর্দায় মেসির ফটবল জাদুতে মুগ্ধ বান কি মুন। মেসি ফুটবল না খেললে কার খেলা দেখবেন বান কি মুন? মেসি অবসরের ঘোষণা করতেই টের পাওয়া যায় বিশ্বে তার কত ভক্ত রয়েছে।

 

টুইটার বা ফেসবুকই মেসির ভক্তদের সংখ্যা নয়। এর বাইরেও অসংখ্যা মানুষ মেসিকে ভালোবাসে। অবসরের ঘোষণা থেকে অন্যদের মতো মেসিকে সরে আসতে বলেছেন বান কি মুন।

 

বান কি মুন বলেছেন, ‘আমি মেসির সঙ্গে দেখা করতে চাই। দেখা করে ওকে আরও কয়েক বছর দেশের হয়ে খেলার জন্য বলব।’

 

এদিকে, মেসি আর্জেন্টিনার জাতীয় দল থেকে অবসর গ্রহণ করেছেন। মেসি আর আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠ মাতাবেন না, এমনটা কোনভাবেই মেনে নিতে পারছে না আর্জেন্টিনার ভক্ত-সমর্থকরা। তবে কিছুটা দেরি হলেও মেসির কদর বুঝতে পেরেছে আর্জেন্টিনার মানুষ। মেসিকে ফেরাতে রাস্তায় নামার সিদ্ধান্ত নিয়েছে তারা। শুধু সাধারণ মানুষই নয়, মেসি ফেরার আগ পর্যন্ত শুরু হবে না আর্জেন্টিনার ঘরোয়া লিগও।

 

মেসিকে ফেরাতে এক হয়ে নেমেছে আর্জেন্টিনার ঘরোয়া লিগের ফুটবলাররা। মেসিকে ফেরাতে এক ভোটের আয়োজন করে আর্জেন্টিনার ঘরোয়া লিগ কর্তৃপক্ষ। মেসি ফেরার আগ পর্যন্ত লিগের কোন ম্যাচে না নামার সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনার ক্লাবগুলো। এতে কার্যত অনেকটা অচল হয়ে যাচ্ছে আর্জেন্টিনার ফুটবল।

 

শুধু কি ফুটবলাররা? মঙ্গলবারই নিজের রোজারিওর বাসভবনে পৌঁছেছেন মেসি। আর তার বাসভবনের সামনে হাজার হাজার মানুষ জড়ো হয়েছে। তাদের সবার একটাই চাওয়া, অবসর ভেঙ্গে ফিরে আসো লিও। মানুষের এত ভালোবাসা মেসি কি পারবেন ফেলে দিতে? এটা কেবল মেসিই জানেন পরবর্তীতে তিনি কি করবেন।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)