ফেসবুকের সিংগেল নাম করে নিন মাত্র ২ মিনিটে। পৃথিবীর সবচেয়ে সহজ নিয়মে! (স্ক্রীণশটসহ)

2
892

আশা করছি সবাই ভাল আছেন। আমরা প্রায়ই এখন দেখি অনেকে শুধু ডাক নাম দিয়ে ফেসবুক চালাচ্ছে। অথচ আমরা রেজিষ্ট্রেশন করলে ফাস্ট নেম বলুন লাস্ট নেম বলুন কত ভেজাল। যেমন মুস্তাফিজুর রহমান কে বর্তমানে ফিজ বলে ডাকা হচ্ছে। যদি ফিজ নামেই একটা আইডি দেখেন তাহলে ভ্রু যেন কুচকে না যায়। আর তার চেয়েও বড় কথা যে নামে আমাকে আপনাকে সবাই চেনে সেই একক নামগুলোর তো কোন জায়গায় হয়না। তাই আজ কে আমি আপনাদের কে দেখাবো পুরো নাম বাদ দিয়ে ফেসবুকে শুধু আপনার ডাক নাম দেওয়া যায় এবং বন্ধুদের কে চমকে দেওয়া যায়।

ফেসবুক আইডিতে দুটো নাম না দিয়ে কিভাবে একটি নাম দিবো?

ফেসবুক ব্যবহারকারী অনেকেই আছেন যারা তার আইডিতে দুটো নাম না দিয়ে একটি নাম দিতে চান কিন্ত কিন্ত কিভাবে কাজটি করতে হয় না জানার কারণে দিতে পারেন তাদের জন্যই এই টিউন। এক্ষেত্রে সবচেয়ে সহজ হয় হয় যদি ফায়ারফক্স এর পরিবর্তে গুগলক্রম দিয়ে কাজটি সম্মন্ন করেন।

প্রথমত গুগলক্রম ওপেন করে http://www.google.com এ যান। অতঃপর Google এ Geoproxy লিখে সার্চ দিন। তারপর নিচের ছবিতে প্রদর্শিত Geoproxy লিংকে প্রবেশ করুন।

এবার ADDED TO CHROME এ ক্লিক করুন।

তারপর স্ক্রীণের ডানদিকে ‍উপরে এ Geoproxy গোল বাটনে ক্লিক করে নিচের ছবিতে প্রদর্শিত ছবির মত Indonesia সিলেক্ট করে দিলে বিভিন্ন সংখ্যার ন্যয় আইপি এড্রেস শো করবে।

এবার যেকোন একটা আইপি এড্রেস সিলেক্ট করে দিয়ে আপনার ফেসবুক আইডি লগইন করুন।

এবার Settings এ ক্লিক করে language এ ক্লিক করে Bhasa Indonesia সিলেক্ট করে দিন।

আবার Settings এ ক্লিক করে নাম চেঞ্জ করার জন্য ক্লিক করুন তারপর দুটো নাম না দিয়ে একটি নাম দিন। তারপর সাবমিট দিয়ে পাসওয়ার্ড দিয়ে দেখুন কাজ হয়ে গেছে।

আপনি সফল হয়েছেন

আমি প্রতিটারই স্ক্রিণসট দেখালাম যাতে কোন সমস্যা না হয়। টিউনটি প্রথমে How to make a single name on the facebook এই সাইটে প্রকাশিত হয় (ইংরেজিতে) সেখান থেকে এখানে বাংলায়। সবাইকে অনেক অনেক ধন্যবাদ এই টিউনটি দেখার জন্য।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here